অবতক খবর,৭ সেপ্টেম্বর,মালদা:- জন সাধারণের শরীর ও স্বাস্থ্যের কথা মাথায় রেখে চাঁচল মহকুমা খাদ্য সুরক্ষা আধিকারিক ড. রাহুল মন্ডল মহকুমা জুড়ে মিষ্টান্ন খাবার দোকানে হঠাৎ অভিযান চালিয়েছেন ।এদিন মহকুমা খাদ্য সুরক্ষা দপ্তরের তরফে অভিযান চালানো হয় চাঁচল সদর এলাকার নেতাজি মোড়ের মিষ্টান্ন দোকানগুলিতে।অঢাকা, অস্বাস্থ্যকর খাবার, বাসি-পচা মিষ্টিতে মাছি ভনভন করছে।অনেক দিনের ক্ষীর ফ্রীজে ঢুকিয়ে রেখে বিক্রি করছে।এছাড়াও মেয়াদ শেষ হওয়া মিষ্টি বিক্রি করছে দোকান মালিক বলে অভিযোগ।

তার সঙ্গে দোকানের পরিবেশের সাথে মিষ্টি তৈরির বেহাল দশা দেখে হতবাক খাদ্য সুরক্ষা আধিকারিক রাহল মন্ডল।মিষ্টি প্রস্তুতকারকের জায়গাই আধিকারিকরা গন্ধের দাপটে দাঁড়িয়ে থাকতেও পারেননি।একাধিক মিষ্টি দোকানের ফুড লাইসেন্সও নেই।যদিও নেতাজি মোড়ে সব থেকে বড়ো মিষ্টির দোকানটি সেক্ষেত্রে ক্লিনচিট পেয়েছে।

নোটিশ ধরিয়ে বাকি দোকানগুলিকে এক সপ্তাহের মধ্য লাইসেন্সভুক্ত হওয়ার নির্দেশ দিয়েছে খাদ্য সুরক্ষা আধিকারিকর। তার পাশাপাশি দোকানে মিষ্টি তৈরির ব্যবস্থাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার কড়া নির্দেশ দিয়েছেন।এদিনের খাদ্য দপ্তরের অভিযানে খুশি চাঁচলবাসী।অভিযান চলাকালীন বেশ ভিড় জমায় পথ চলতি ও স্থানীয় মানুষেরা।শেষে মিষ্টান্ন খাদ্যের মান খতিয়ে দেখতে কেমিক্যাল মিশ্রন করে ছয়টি দোকানে নমুনা সংগ্রহ করে নিয়ে যান আধিকারিকেরা।