অবতক খবর, সংবাদদাতা :: চলে গেলেন বর্ষিয়ান সিপিএম নেতা তথা স্বরূপনগরের তিন তিনবারের বিধায়ক এবং বিথারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আনিসুর রহমান।তার মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন রবিবার রাত্রি দশটা নাগাদ তার কলকাতার নিজস্ব বাসভবনে মৃত্যু হয় ।

সিপিএম নেতা আনিসুর রহমানের মৃত্যুতে শোকস্তব্ধ গোটা রাজনৈতিক মহল ও বিথারী স্কুলের শিক্ষক থেকে ছাত্রছাত্রীরা।গতকাল আনিসুর রহমানের মরদেহ তার বিথারী বাড়ির সামনে কিছুক্ষণ রাখা হয়। পরে বিথারী সিপিএম কার্যালয়ের সামনে কিছুক্ষণ রাখা হয়। সেখানে সিপিএম পার্টি ব্লক নেতৃত্ব তাকে শেষ শ্রদ্ধা জানান, শ্রদ্ধা জানান সাধারণ মানুষও তারপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় সীমান্ত লাগোয়া তার জন্মস্থান আ শিকার গ্রামে সেখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

প্রয়াত নেতা আনিসুর রহমান বসিরহাট মহকুমা স্বরূপনগর বিধানসভার তিনবারের বিধায়ক ছিলেন। 1977, 1982, থেকে 1987 সাল পর্যন্ত।

14/03/1942 সালে সরুপনগর হাকিমপুর বিথারী গ্রাম পঞ্চায়েতের আরশিকাটি গ্রামে জন্ম। নাতি বউ মা ছেলে নিয়ে সংসার করতেন তিনি,অত্যান্ত সাদামাটা ধর্মনিরপেক্ষতা মনের মানুষ ছিলেন, উনার মৃত্যুতে শোকোস্তব্ধ স্বরূপনগর সহ গোটা রাজ্যে ছোটবেলা থেকে অত্যন্ত সরল জীবনযাপন করত মাঠে নেমে সাধারণ মানুষের সঙ্গে মিশে যেত, গল্প করতে ভালোবাসতেন।

স্বরূপনগরে প্রথম কংগ্রেসে দাঁড়িয়ে তিনি 1977 সালে বামফ্রন্টনকে এই আসনটি উপহার দিয়েছিলেন তিনি একেবারে ভারত-বাংলাদেশ সীমান্তে থাকতেন তাঁর মৃত্যুতে গভীর শোকাহত স্বরূপনগরের বিস্তীর্ণ অঞ্চলের মানুষ।