চলে গেলেন কাঁচরাপাড়ার অ্যাথলেট প্রশিক্ষক দেবব্রত চ্যাটার্জী

অবতক খবর,২২ ফেব্রুয়ারি: আজ সকাল সাতটা নাগাদ প্রয়াত হলেন কাঁচরাপাড়ার উল্লেখযোগ্য ক্রীড়া প্রশিক্ষণ সংস্থা ক্রীড়া শিক্ষণ শিবিরের প্রশিক্ষক দেবব্রত চ্যাটার্জী।

দেবব্রত চ্যাটার্জী এই অঞ্চলের একটি সুপরিচিত নাম। ‌ কাজী নজরুল ইনস্টিটিউট অর্থাৎ হাইন্ডমার্স অঞ্চলে তিনি প্রশিক্ষণ দিতেন। দীর্ঘ স্নায়ু রোগে আক্রান্ত ছিলেন তিনি। শেষ পর্যন্ত আজ সকালে প্রয়াত হন। ‌তিনি সতীশ নন্দী রোডে বাস করতেন।

প্রায় ২০ বছর যাবত তিনি প্রশিক্ষণরত। বর্তমানে প্রায় দেড়শ শিক্ষার্থী তাঁর হাতে প্রশিক্ষণরত ছিল। ক্রীড়া শিক্ষণ শিবির রাজ্য ও জেলার বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় উল্লেখযোগ্য স্থান অধিকার করেছে। তার পেছনে রয়েছে তাঁর দীর্ঘকালের শ্রম ও প্রচেষ্টা। কাঁচরাপাড়ার ক্রীড়াজগতের সুদীর্ঘ এক সুনাম ও বৈশিষ্ট্য রয়েছে। তাঁর নেতৃত্বে সেটি অনেকটাই বেড়ে গিয়েছিল।

‌এই প্রশিক্ষণ শিবিরে প্রথম প্রশিক্ষক ছিলেন রবীন্দ্রনাথ দুবে। তাঁরই সহযোগী হিসেবে কাজ করছিলেন তিনি। বর্তমানে রবীন্দ্রনাথ বাবু বার্ধক্যে উপনীত হওয়ার কারণে দীর্ঘ ২০ বছর ধরে তিনি প্রশিক্ষক হিসেবে কাজ চালিয়ে যাচ্ছিলেন এবং এই অঞ্চলের ক্রীড়া সংস্কৃতি অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছিল। তাঁর মৃত্যুতে ক্রীড়া মহলে শোকের ছায়া নেমে এসেছে।