চলন্ত ট্রেনের সংরক্ষিত কামরা থেকে এক মহিলা রেল যাত্রীর ব্যাগ ছিনিয়ে নিয়ে পালালো ছিনতাইবাজ

অবতক খবর,১২ মেঃ চলন্ত ট্রেনের সংরক্ষিত কামরা থেকে এক মহিলা রেল যাত্রীর ব্যাগ ছিনিয়ে নিয়ে পালালো ছিনতাইবাজ। শুক্রবার সকালে আপ হাটেবাজার এক্সপ্রেস ট্রেনের চলন্ত ট্রেন থেকে এই ছিনতাই এর ঘটনা ঘটে। জানাযায়, ওই মহিলার ব্যাগে প্রায় পাঁচ ভরি সোনা , এবং নগদ পনেরশো টাকা ছিল।। জানাজায় মহিলার ডান হাতে ভ্যানিটি ব্যাগ ছিল এবং সেই ব্যাগটি মহিলার ডান হাত থেকে ছিনিয়ে নিয়ে ছিনতাইবাদ চলন্ত ট্রেন থেকে নেমে পালিয়ে যায়।

এই ঘটনায় আবারও রেলের যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। মালদা জিআরপি সূত্রে জানা যায় শুক্রবার সকালে আপ হাটে বাজার এক্সপ্রেস এ মালদার হবিবপুর থানার বুলবুলচন্ডী সাহা পাড়ার বাসিন্দা। চন্দনা চৌধুরী ও তার স্বামী কৃষ্ণ চৌধুরী এবং তার দুই মেয়ে সবাই বিয়ে বাড়ির অনুষ্ঠানে যোগ দিতে বিহারের শাহেরশা জেলার মুরলী গন্ডা এলাকায় যাচ্ছিল। তারা সকলেই sl 4 কামরার ই ছিল। শুক্রবার সকালে ট্রেনটি মালদা টাউন স্টেশন থেকে ছাড়ার পর কিছুদূর যাওয়ার পরই এই ছিনতাই এর ঘটনায় ঘটে।

রেল যাত্রী চন্দনা চৌধুরী জানান দিদির ছেলের বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন পরিবারের সকলে। শুক্রবার সকালে আপ হাটেবাজার এক্সপ্রেস সংরক্ষিত কামরায় তাদের সিট ছিল। ট্রেনটি মালদা টাউন স্টেশন থেকে ছাড়ার পর কিছুদূর যেতেই তার ডান হাত থেকে ভ্যানিটি ব্যাগটি ছিনি নিয়ে চলন্ত ট্রেন থেকেই নেমে পালিয়ে যায় এক ছিনতাইবাজ। সে সময় ট্রেনের ওই কামরায় কর্তব্যরত রেল টিটিকে বহুবার বলা সত্বেও তারা ট্রেনটিকে থামায়নি। দেখা যায়নি কোন রেল পুলিশ ও। বিয়ে বাড়ির অনুষ্ঠানে যাওয়ার জন্য সোনা নিয়ে যাচ্ছিল। কানের দুল, হাতের বালা ,গলার চেন, মিলে প্রায় পাঁচ ভরি সোনা ছিল এবং নগদ পনেরশো টাকা ছিল।

এদিকে এই ঘটনার পর তারা হাটেবাজার এক্সপ্রেস ট্রেন থেকে একলাখী স্টেশনে তারা নেমে যাওয়ার পর পরের ট্রেন তেভাগা এক্সপ্রেস সে তারা মালদা টাউন স্টেশনে আসেন এই বিষয়ে মালদা টাউন জিআরপি এসে তারা অভিযোগ করেন। তবে এই ঘটনায় আবারও রেলের যাত্রী সুরক্ষা রেল নিরাপত্তার প্রশ্ন দেখা গেল। পুরো ঘটনাটি তদন্ত নেমেছে মালদার জিআরপি পুলিশ।