অবতক খবর,১৬ নভেম্বর: চন্দনের ফোটা দিয়ে তালা খুললো স্কুলের গেটে। এমনই নজর দেখা গেল ডানকুনিতে। ডানকুনি শ্রীরামকৃষ্ণ বিদ্যাশ্রম উচ্চতর মাধ্যমিক স্কুল। দীর্ঘ প্রায় দু বছর স্কুল বন্ধ থাকার পরে আজ স্কুল খোলায় আনন্দে আত্মহারা ছাত্র-ছাত্রী সবাই। স্বস্তি পেলেন তারা ছাত্রছাত্রীরা বললেন যে ঘরে থাকতে আর ভালো লাগছিলো না।

আজ অনেকদিন বাদে স্কুল খুলে বন্ধু বান্ধবীদের সঙ্গে দেখা হয়ে খুব ভালো লাগছে। ছাত্র-ছাত্রীদের কাছে পেয়ে অনেক আনন্দ প্রকাশ করছেন স্কুলের শিক্ষক শিক্ষিকারাও। ডানকুনির এই স্কুলে সবরকম সরকারি প্রটোকল এবং বিধিনিষেধ মেনে স্কুল চালানো হচ্ছে।

আমরাও গিয়ে যেটা দেখলাম প্রত্যেক ছাত্র ছাত্রীর মুখে মাক্স এবং ঘর স্যানিটাইজার করা হচ্ছে এবং ছাত্রছাত্রীরা ব্যাগে করে স্যানিটাইজার তারা নিয়ে এসেছে নিজের সুরক্ষার জন্য। একটা মাক্স তারা মুখে পড়েছেন এবং অপর আরেকটি মাক্স তারা

ব্যাগে রেখে দিয়েছে, যদি মুখে পরা মাক্স টা ছিড়ে যায় বা কোন রকম ভাবে নোংড়া হয়ে যায় তাহলে ওই মাক্স ব্যবহার করবেন। স্কুলের ম্যাডামের সঙ্গে কথা বলে আমরা যেটা জানলাম সেটা হল তিনি বললেন কোভিদ প্রটোকল সবকিছু মেনে এবং সরকারি বিধিনিষেধ মেনে আমরা স্কুল খুলেছি এবং চালনা করছে।