অবতক খবর,২০ অক্টোবরঃ আন্দামান সাগর উত্তর আন্দামান সাগর এবার সংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপটি ইনিশিয়ালি পশ্চিম উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ২২ তারিখ নাগাদ ডিপ্রেশন বা গভীর নিম্নচাপ পরিণত হবে। ওভারঅল সেন্ট্রাল সাউথ ইস্ট ব্যাঙ্ক অফ বেঙ্গলি পরবর্তী ক্ষেত্রে আর একটু অগ্রসর হয়ে ২৩ তারিখ নাগাদ এটা পরিণত হবে ডিপ ডিপ্রেশনে পরিণত হওয়ার পরে এর মুভমেন্ট একটু ডিফার করবে।

শুরুতে যেটা ছিল উত্তর-পশ্চিম দিকে সেটা তারপরে উত্তর দিকে ঘুরবে চব্বিশ তারিখ নাগাদ। ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা আছে। ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পর থেকে ধীরে ধীরে উত্তর ও উত্তর-পূর্ব দিকে অবসর হয়ে ২৫ তারিখ আমাদের বাংলাদেশ কোস্ট কাছে আসবে। এরপরের ফর্দার মুভমেন্ট টা নেক্সট আপডেট দেওয়া হবে। ফলে ২৪ এবং ২৫ এই দুদিন মূলত কোস্টাল ডিসটিক অর্থাৎ চব্বিশ পরগনার পূর্ব মেদিনীপুর এই জেলাগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে এবং বাকি জেলা গুলোতে হালকা বৃষ্টি হবে ২৪ এবং ২৫ দুদিন আইসোলেটেড ভারী বৃষ্টি। শুধুমাত্র দুই চব্বিশ পরগনা পূর্ব মেদিনীপুরের দু এক জায়গায় হবে ওয়ার্নিং এই মুহূর্তে যেটা আছে শুধু মৎস্যজীবীদের জন্য। সমস্ত মৎস্যজীবীদের ২৩ তারিখে সকাল থেকেই মাছ ধরতে যাওয়া নিষেধ।

যারা অলরেডি সমুদ্রে চলে গেছেন তারা বাইশের রাতে ফিরে আসতে বলা হয়েছে। কন্টিনিউ সিস্টেমকে মনিটরিং করা হচ্ছে। পরে আবার আপডেট দেয়া হবে। আজকে কুড়ি তারিখ সমগ্র পশ্চিমবঙ্গ থেকে বর্ষা বিদায় নিয়েছে। ফলে আপাতত আবহাওয়া শুকনো থাকবে। ২৩ তারিখ থেকে একটু মেঘলা শুরু হবে সন্ধ্যার পর থেকে বা রাত্রের দিকে।