গ্লোবাল গ্রিন ফোর্স শ্যামনগর এর পক্ষ থেকে এক বিরাট বৃক্ষরোপণ অনুষ্ঠান

নিজস্বসংবাদদাতা ::অবতাক খবর ::শ্যামনগর ::২৪শে ডিসেম্বর ::গ্লোবাল গ্রিন ফোর্স শ্যামনগরের তরফ থেকে আয়োজন করা হয়েছিল বৃক্ষরোপণ অনুষ্ঠান।৮০ থেকে ৯০ জন মানুষ তাদের এই বৃক্ষরোপন অনুষ্ঠানে তাদের সাহায্যার্থে এগিয়ে এসেছিলেন।

শ্যামনগর কান্তি চন্দ্র হাই স্কুলের মাঠে তারা ১০০ টি গাছের চারা রোপণ করেন। প্রায় দেড় হাজার টাকার চারাগাছ কিনে তারা এই কর্মসূচি পালন করেন।

আম, জাম, লিচু প্রভৃতি ফলের গাছের চারা রোপন করেন।গ্লোবাল গ্রিন ফোর্স শ্যামনগরের সদস্যরা জানান এই গাছগুলি বড় হয়ে ফল দিলে পাখিদের খেতে সুবিধা হবে, তারা পরিবেশের অন্যান্য জীবদের দিকেও নজর রাখছেন।ভাটপাড়া পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার হিমাংশু সরকারকেও এই বৃক্ষরোপন অনুষ্ঠানে বৃক্ষরোপন করতে দেখা যায় ।

এছাড়াও তারা মেহগনি,শাল , বকুল, মিম রাধাচূড়া প্রভৃতি গাছ লাগিয়েছেন। তারা বলেন চারিদিকে যেইভাবে গাছ কেটে ফেলা হচ্ছে এবং আবহাওয়া যেইভাবে উত্তপ্ত হচ্ছে তার থেকে প্রকৃতিকে বাঁচতে তাদের এই ছোট্ট প্রয়াস।

তারা ভবিষ্যতে আরো অন্যান্য জায়গায় গাছ লাগানোর পরিকল্পনা করছেন এবং এর আগেও তারা বিভিন্ন জায়গায় গাছ লাগিয়েছেন।সাথে প্লাষ্টিক দূষণ থেকে মানুষদের সচেতন করতে তারা একটি জনসভার আয়োজন করেছেন ।