গ্রামের মানুষরাই নিজেদের উদ্যোগে তৈরি করছে অস্থায়ী সেতু,উঠছে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন

অবতক খবর,২৮ নভেম্বর,বাঁকুড়া:- গ্রামের মানুষরাই নিজেদের উদ্যোগে তৈরি করছে অস্থায়ী সেতু উঠছে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন ।

গত বর্ষায় অতি বর্ষণে স্থায়ী সেতু জলের তোড়ে ভেঙে গিয়েছিল তারপর কেটে গেছে বেশ কয়েকটা মাস । প্রশাসনের আশ্বাস মিললেও এখনো তৈরি হয়নি স্থায়ী ব্রিজ । ফলে স্থানীয় বাসিন্দারাই নিজেদের উদ্যোগে শেষমেশ অস্থায়ী সেতু নির্মাণের কাজ শুরু করল । রবিবার বাঁকুড়া 2 নম্বর ব্লকের মানকানালি গ্রামে এমনই ছবি উঠে এলো আমাদের ক্যামেরায় ।

গন্ধেশ্বরী নদীর উপর মানকানালি গ্রামে মানকানালী সেতু অতি বর্ষণে অত্যাধিক জলের চাপে ভেঙে গিয়েছিল । রীতিমতো চরম সমস্যায় পড়তে হচ্ছিল মানকানালি গ্রাম সহ বেশ কয়েকটি গ্রামের সাধারণ মানুষদের । বাঁকুড়া শহরে আসতে গেলে তাদের প্রায় পনেরো কিলোমিটার ঘুরে আসতে হতো । দীর্ঘদিন পেরিয়ে গেলেও প্রশাসনের পক্ষ থেকে স্থায়ী সেতু তৈরির এখনো কোনো উদ্যোগ চোখে পড়েনি । তাই এবার নিজেদের সমস্যা সমাধানে নিজেরাই এগিয়ে এলো । সাইকেল মোটর সাইকেল টোটো এই মুহূর্তে এই অস্থায়ী সেতুর উপর দিয়ে চলাচল করছে ফলে কিছুটা সমস্যার সমাধান হয়েছে । বালির বস্তা খেজুর গাছের কাঠ এই অস্থায়ী সেতু নির্মাণে তারা ব্যবহার করেন ।

মথুর কুন্ডু নামে এক গ্রামবাসী বলেন , যাতায়াতে আমাদের দারুন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সরকারের কাছে আবেদন রাখছি দ্রুত সরকার এই সমস্যার সমাধান করুক তাহলে আমরা ভীষণ উপকৃত হব ।

অর্ধেন্দু মুখার্জি নামে স্থানীয় বিজেপি নেতা বলেন , এটা সম্পূর্ণ সরকারি অনীহা যার কারণে সমস্যায় পড়তে হচ্ছে এলাকার সাধারন মানুষদের । আমরা চাইছি দ্রুত এই সমস্যার সমাধান করুন রাজ্য সরকার ।

স্থানীয় তৃণমূল নেতা এ বিষয়ে বলেন , প্রাক্তন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় তিনি নিজে সরেজমিনে এই সেতু পরিদর্শন করে গিয়েছিলেন । ইতিমধ্যেই স্থায়ী সেতু নির্মাণের প্রক্রিয়া সরকারিভাবে শুরু হয়েছে আগামী দিনের দ্রুত সমস্যার সমাধান হবে । তবে বিজেপি বিধায়ক ও বিজেপি সাংসদ এলাকার মানুষের জন্য কি কাজ করেছেন এই প্রশ্নও তোলেন তিনি ।