অবতক খবর,৫ অক্টোবর: প্রায় হাজার টাকা গ্যাসের সিলিন্ডারের দাম। তার উপর গ্যাসের ভিতর ৬ কেজি জল মেলায় হতবাক হয়ে গেছেন পূর্ব বর্ধমানের বর্ধমান শহরের নীলপুরের এক ক্রেতা। তিনি অবশ্য কনজিউমার ফোরাম থেকে শুরু গ্যাস সরবরাহকারী সংস্থার সব স্তরে অভিযোগ জানিয়েছেন। এখনও কোন সদুত্তর মেলেনি।যদিও জল থাকা পরিমাণের টাকা ফেরত পেয়েছেন তারা।
নীলপুরের ক্রেতা আঁখি সিনহা জানান; তাদের গ্যাস সাধারণত কম করে একমাস দশ দিনের বেশি চলে। হঠাৎ করেই এবারে তাদের ইন্ডেন কোম্পানির গ্যাস সিলিন্ডার থেকে রান্না বন্ধ হয়ে যায়। পাশের বাড়ি থেকে গ্যাস চেয়ে রান্না সারেন তারা। তারপর গ্যাস বুক করে নতুন সিলিন্ডার নেন। কিন্তু তাদের সন্দেহ বাড়তে থাকে। কারণ ; গ্যাস সিলিন্ডারে আরো কিছু রয়েছে বলে তারা অনুভব করেন। এর মধ্যে তার স্বামী অঞ্জন সিনহা গ্যাস সংস্থার বর্ধমানের দপ্তরে সব জানান। তার কিছুই করেন নি।উলটে উপদেশ দেন ; এবারে নেবার সময় সিলিন্ডার ওজন করে নেবেন।
যাই হোক ডেলিভারিতে যিনি আসেন তাকে পুরনো গ্যাস সিলিন্ডার ওজন করতে বললে দেখা যায় সিলিন্ডার অস্বাভাবিক ভাবে ভারী। তখন ডেলিভারি ম্যান জানান ; ওর মধ্যে ছ কেজি জল আছে। তিনি অবশ্য সেই পরিমাণ টাকা ফেরত দিয়ে যান। গোটা প্রক্রিয়া ভিডিও করে রাখেন ওই দম্পতি। পাশের বাড়ির আর এক ক্রেতে দেবযানী দে ও জানিয়েছেন ; তারও গ্যাস সময়ের আগেই শেষ হয়ে যাচ্ছে। কীভাবে হচ্ছে ভাবতেই এই ঘটনা। তারও সন্দেহ বাড়ছে।
অঞ্জন সিনহা গ্যাস সরবরাহকারীদের সংস্থার নানা স্তরে অভিযোগ জানিয়েছেন। দ্বারস্থ হয়েছেন ক্রেতা সুরক্ষা ফোরামের। তারা চান; এর সুরাহা হোক। আর যেন এমন কারো সাথে না ঘটে। উচ্চমূল্যে গ্যাস কিনে যেন জল না পেতে হয়।