মালদা, ২৫ জানুয়ারিঃ  সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াতে এবং মালদার পর্যটন শিল্পকে সর্বস্তরে তুলে ধরতেই গৌড় মালদা ম্যারাথন প্রতিযোগিতার উদ্যোগ নিল জেলা পুলিশ। আগামী ৫ ফেব্রুয়ারি মালদার ঐতিহাসিক নিদর্শন কেন্দ্র গৌড় এলাকায় অনুষ্ঠিত হবে এই কর্মসূচি। বুধবার দুপুরে মালদা পুলিশ ক্লাবে জেলা পুলিশের পদস্থ কর্তাদের উপস্থিতিতে একটি সাংবাদিক বৈঠকের মাধ্যমেই একথা জানানো হয়েছে।

এদিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন মালদার পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, অতিরিক্ত পুলিশ সুপার অমিত কুমার সাউ, ডিএসপি প্রশান্ত দেবনাথ । এছাড়া উপস্থিত ছিলেন ইংরেজবাজার থানার আইসি, আশীষ দাস সহ জেলা পুলিশের পদস্থ কর্তারা।

মালদার পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, আগামী ৫ ফেব্রুয়ারি চারটি ভাগে এই ম্যারাথন দৌড়ের আয়োজন করা হয়েছে। একটি হচ্ছে ২১ কিলোমিটার। অপর দুটি হচ্ছে ১০ কিলোমিটার করে এবং আরেকটি হচ্ছে ৫ কিলোমিটার। ৫ কিলোমিটার ম্যারাথন দৌড়ে সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করতে পারবেন । এছাড়াও একটি ১০ কিলোমিটার ইভেন্টে সশস্ত্র বাহিনী অংশ নেবে। পাশাপাশি আরো দুটি ম্যারাথনের ইভেন্টে ক্রীড়াবিদ প্রতিযোগিতা অংশগ্রহণ করতে পারবেন। মোট চারটি ইভেন্টের ২ লক্ষ ৭৫ হাজার টাকা পুরস্কার হিসেবে রাখা হচ্ছে বলেও জানানো হয়েছে। এই প্রতিযোগিতা শুধু গৌড় এলাকা জুড়েই হবে।