অবতক খবর,২৬ নভেম্বর: গোয়ালপোখর ২ নম্বর ব্লকের কানকি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কানকি পাতিহাঁস বিল বেআইনি ভাবে ভরাট করে বিক্রির অভিযোগ জমি মাফিয়াদের বিরুদ্ধে। বিষয়টি প্রকাশে আসতেই বিভিন্ন মহলে চাঞ্চল্য ছোরিয়ে পরেছে। স্হানীয় কানকির বাসিন্দা তথা চাকুলিয়া ব্লক কংগ্রেসের সভাপতি মহম্মদ মুস্তাফা জানিয়েছেন, কানকি পাতিহাঁস বিল বহু পুরোনো। সরকারের খাতায় ৬২ একর জমি রয়েছে ওই পাতিহাঁস বিলে।

তিনি অভিযোগ করেন কিছু জমি মাফিয়ারা কি ভাবে কাগজপত্র বানিয়ে পাট পাট করে বিলটি ভরাট করে বিক্রি করছে তিনি জানেন না। তবে প্রশাসনকে এবিষয়টি ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন। এবং আগামী দিনে ব্লক কংগ্রেসের তরফ থেকে বিলটি রক্ষার জন্য আন্দোলনের পথে নামবেন বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে চাকুলিয়ার তৃণমূল কংগ্রেসের বিধায়ক মিনাজুল আরফিন আজাদ জানিয়েছেন, বিষয়টি তিনি জানতে পেরেছেন। ওই বিলটি সরকারি জমি।

পরস্পর তিনি অভিযোগ জানতে পেরেছেন, কিছু অসাধু ব্যক্তি ওই বিলটি ভরাট করে বিক্রি করার চেষ্টা করছে। তিনি বিষয়টি প্রশাসনকে জানাবেন। এবং স্থানীয় বাসিন্দাদের কে সজাগ থাকার জন্য অনুরোধ জানিয়েছেন, যাতে কেউ ওই জমি ভরাট করে বিক্রি না করতে পারে। এবং বিষয়টি ভালোভাবে যেনে যা পদক্ষেপ নেওয়ার নেবেন বলে জানান তিনি। এবিষয়ে ইসলামপুর মহকুমা শাসক সপ্তর্ষি নাগকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, বিষয়টি বিডিও কে জানানো হবে। বিডিও ব্যবস্থা নেবে। কোনো রকম বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন তিনি।