অবতাক খবর, সুজিত ,হুগলীঃ- চন্দননগর পুলিশের গোয়ান্দাদের কাছে খবর ছিল উত্তরপ্রদেশের বালিয়ার একটি দল ডানকুনি উত্তরপাড়া ব্যান্ডেল এলাকায় বেআইনি মাদকের কারবার করছে ।

অভিযোগ ইদানিং তারা আগ্নেয়াস্ত্র কেনাবেচাও করছিলো । কলকাতা আলিপুরের দুষ্কৃতি মহঃ নাসিমের সঙ্গে পরিচয় ছিলো বালিয়ার দলটির ।

মহঃ নাসিমকে দিয়ে বালিয়ার দলের সাহায্যে ব্যান্ডলের আই এফ এল গোল্ড লোন সংস্থায় ডাকাতি করার পরিকল্পনা করে হুগলী জেল বন্দী সঞ্জয় রাজবংশি ওরফে (হিড্ডা)।

হিড্ডার সঙ্গী পরভিন বেগম ওরফে পম্মি ব্যান্ডেলেরই দুষ্কৃতি ঈশ্বর হরিজনকে কাজে লাগায়।পুলিশ সূত্রে খবর ছট পুজোর সময় ঈশ্বরের বাড়িতে কয়েকদিন কাটিয়ে যায় নাসিম ও তার সঙ্গীরা ।

ডাকাতির পরিকল্পনা গোপন সূত্রে খবর পায় চন্দননগর পুলিশের গোয়ান্দারা । এরপরেই নাকা চেকিং শুরু করে পুলিশ ।ডানকুনি ব্যান্ডেল চন্দননগর চুঁচুড়া থেকে গ্রেফতার হয় এক মহিলা সহ নয় জন।ধৃতদের কাছ থেকে সাতটি আগ্নেয়াস্ত্র ৪৭ রাউন্ড কার্তুজ ও দশটি মোবাইল এবং তরল মাদক ও গাঁজা উদ্ধার হয়।

সিপি চন্দননগর হুমায়ূন কবির শুক্রবার এক সাংবাদিক সম্মেলন করে জানান। এই দলটি আগেও অনেক ডাকাতির ঘটনায় অভিযুক্ত।

ব্যান্ডেল গোল্ড লোন সংস্থায় ডাকাতির আগেই তাদের ধরা গেছে । ধৃতদের আজ চুঁচু্ড়া আদালতে পেশ করে পাঁচ দিনের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।