নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ১১ই ডিসেম্বর :: ইসলামপুর ::চলাচলের মূল রাস্তার উপরেই তৈরি হয়েছে জলাশয় কিংবা খাল। এলাকার মানুষের যোগাযোগের মূল রাস্তার উপর ওই জলাশয় পেরিয়ে যাতায়াত করতে হচ্ছে। এভাবেই দীর্ঘদিন ধরে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে আছে গোয়ালপোখর এক ব্লকের পান্জিপারা গ্রাম পঞ্চায়েতের উত্তর বস্তি গ্রামে।

গত বন্যায় ভেঙে গেছে রাস্তার মাটি। অনেকটাই কেটে গেছে। বিভিন্ন জায়গাতে রাস্তার মাটিতে ধস নামার ফলে সেখানে বড় বড় জলাশয় সৃষ্টি হয়েছে।দূর থেকে দেখলে সেগুলো রাস্তা বলে মনে হবে না। সমস্যা সমাধানে গ্রাম পঞ্চায়েত মাটি ভরাট করলেও সেই মাটিও কেটে গেছে গত বর্ষায়। অবস্থা কিংবা সমস্যা যেন ফিরে এসেছে আবার সেই তিমিরেই। সমস্ত রাস্তার বিভিন্ন অংশ রয়েছে জলকাদা ভর্তি অবস্থায়।

অবিলম্বে মাটি ভরাট করার পাশাপাশি সেই রাস্তাটি পাকা করে চলাচলের যোগ্য করে তোলার দাবিতে সরব হয়েছে গ্রামবাসীরা। পঞ্চায়েত সদস্য মহম্মদ শামসুল আলম জানান, স্থানীয় বাসিন্দাদের অভিযোগ রয়েছে সংশ্লিষ্ট বিষয়ে। একবার মাটি ভরাট করা হয়েছিল। তবুও তিনি বিষয়টি নিয়ে পঞ্চায়েত প্রধানকে জানিয়েছেন অবিলম্বে সমস্যা সমাধানের জন্য।

এলাকার বাসিন্দাদের অভিযোগ, এটি তাদের চলাচলের মূল এবং প্রধান রাস্তা। রাস্তার মধ্যে যেভাবে জলাশয়ের সৃষ্টি হয়েছে রাতের অন্ধকারে অসুস্থ রোগীকে এবং প্রসূতি মহিলাদের হাসপাতাল পৌঁছাতে যেমন তাদের নাভিশ্বাস হচ্ছে তেমনি হঠাৎ করে বড় ধরনের কোন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে তবে আদৌ সেখানে পৌঁছাতে পারবে না দমকল।এমনকি মৃত্যুর পর কবরস্থানে পর্যন্ত ঠিকভাবে পৌঁছাতে পারছেন না এলাকার বাসিন্দারা। জলের জন্য অবিলম্বে সমস্যার সমাধান না হলে এলাকাবাসী আন্দোলনমুখী হবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।