অবতক খবর,২৩ ডিসেম্বর: কলকাতা পুরভোটে বিপুল জয়। বিরোধী পক্ষদের ধারে কাছেও আসতে দেয়নি তৃণমূল কংগ্রেস। দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র ভবনে দলের নেতাদের সঙ্গে ওই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলে দিলেন, ”এত শান্তিপূর্ণ নির্বাচন ভারতে কোথাও করে দেখাতে পারবেন না। রাজ্য নির্বাচন কমিশন ও কলকাতা পুলিশকে ধন্যবাদ এত শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য়। যত জিতব, তত নম্র হবে। অহংকারের জায়গা তৃণমূলে নেই।”

তৃণমূলের ১৩৪ জন জয়ী প্রার্থীকে আন্তরিক অভিনন্দনও জানান তৃণমূল সুপ্রিমো। এদিন তিনি বলেন, ”অনেক কুৎসা, অনেক অপপ্রচার ও চরিত্র হননের পরেও মানুষ আমাদের প্রতি আস্থা রেখেছে। তাদের জন্য জিততে পেরেছি। তাই এই জয় মা-মাটি-মানুষের।”  মুখ্যমন্ত্রী আরও বলেন, ”দল এখন অনেক শক্তিশালী। সবাইকে সবকিছু দেওয়া যায় না। আমি খুশি যে এই নির্বাচনে ৪২ শতাংশ মহিলা প্রার্থী দেওয়া হয়েছিল। ১ জন পরাজিত হয়েছেন। সেই নির্দল প্রার্থী, যাঁর কাছে হেরেছে তাঁর সঙ্গে আমাদের দলের সম্পর্ক আগে ছিল। তাঁরা যোগাযোগও করেছিল। কিন্তু আমি চাই না যাঁরা স্বতন্ত্রভাবে জিতেছে তাঁরা দলে আসুক।”

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, ”কারণ যাঁরা পরাজিত হয়েছেন তাদের সঙ্গে আমি থাকব। কেউ যদি মনে করে বিপদে ফেলে অন্যকাউকে জিতিয়ে দিয়ে পরে আবার ঢুকে যাব, তার জন্য অপেক্ষা করতে হবে। গেম ইজ নট দ্যাট ইজি। যে ১০ জন হেরেছেন তাদের কর্পোরেশনের নানা কাজে লাগাতে হবে।”