অবতক খবর ,মুর্শিদাবাদ :করোনাভাইরাসের গুজবের ধাক্কায় মুরগির মাংসের ব্যবসায়ীদের মাথায় হাত পড়ল । চাঙ্গা মুরগির মাংসের বাজার এখন চরম তলে পৌছালো। মুরগির মাংসের দাম ১৭০ থেকে ১৮০ টাকা কেজি থেকে এখন প্রায় ১২০ টাকায় নেমে এসেছে।মুরগির মাংস থেকে ভাইরাস ছড়াচ্ছে এই ভুয়ো গুজবের জন্য ভয়ে মানুষ প্রায় মুরগির মাংস খাওয়া ছেড়ে দিয়েছে।প্রায় সব জায়গাতেই এই একই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে মুরগির মাংস ব্যাবসায়ীদের।

মুরগির কারবারিরা জানান, পোলট্রি মুরগি খোলা জায়গা থেকে খাবার খায় না ,তাদের খাবার ঘরে বানিয়ে পর্যাপ্ত কৃত্রিম আলোর ব্যবস্থা করে তাদের রাখতে হয়। মাস দেড়েকের মধ্যে খাওয়ার উপযুক্ত মুরগি তৈরি করতে দামি খাবারও দেওয়া হয়। বাজারে মুরগির বিক্রি কমে যাওয়ায় তাতে মুরগিকে খাওয়ানোর খরচ তোলাই অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে । আরও বলেছেন পোল্ট্রি মুরগি থেকে কোনও ভাইরাস ছড়ালে সেটি জানিয়ে দেওয়া হয়।

ভুয়ো চিকিৎসকেরা করোনা ভাইরাস মুরগি থেকে ছড়াচ্ছে বলে গুজব রটিয়ে চলেছে। এর উত্তরে হরিণঘাটা সরকারি মুরগি খামারের ভারপ্রাপ্ত আধিকারিক উৎপল কর্মকার জানান, এই সময়ে মুরগির ফাউল পক্স, ইনক্লুসন বডি হেপাটাইটিস ও ম্যাটেক্স-এর মতো কিছু রোগ হতে পারে। ওই রকম কিছুতে আক্রান্ত মুরগির ছবিই গণমাধ্যমে ছড়িয়ে দিয়ে করোনাভাইরাস আতঙ্ক তৈরি করা হচ্ছে। ‘‘নোভেল করোনাভাইরাসের অস্তিত্ব পাখিদের মধ্যে কোনও কালেই দেখা যায়নি। , এ নিয়ে আতঙ্ক অর্থহীন।’’অতএব চিন্তার বিষয় নেই বলে জানিয়েছেন।