অবতক খবর,২১ মে,কলকাতা: আবার গান বাঁধলেন রাহুল পাল ও নীলাব্জ নিয়োগী। ফের বিতর্কিত বিষয় এই গান । ফের প্যারোডি। এ বার রাজ্যের এসএসসি মামলায় অভিযুক্ত মন্ত্রীকে লক্ষ্য করে ‘বসন্ত এসে গেছে’ জনপ্রিয় বাংলা গানের প্যারোডি করে সিপিআইএম এই সমর্থক গীতিকার রাহুল পাল গান বেঁধেছেন ‘পরেশ তো ফেঁসে গেছে’।

রাহুল বলেন, “চোরের মায়ের বড় গলা যদি হয় আমাদেরও গান থাকবে। দুর্নীতিতে অভিযুক্তরা যদি সততার প্রতীক লেবেল লাগিয়ে ঘোরে তাহলে আমরাও প্যারোডি বানাবো। শুধুমাত্র অযোগ্যরা চাকরি পাচ্ছে তা নয়। অযোগ্যরা গুরুত্বপূর্ণ পদে বসে রয়েছে। যে দিন অযোগ্যরা ওই পদ থেকে সরে যাবে, সে দিন অযোগ্যরা রাস্তায় বসবে, আর যোগ্যরা চাকরি পাবে। তখন ‘আহা কী আনন্দ আকাশে বাতাসে’ গাইব। যতদিন ওদিকে গড়বড় থাকবে, এ দিকেও প্যারোডি চলতে থাকবে।”

নীলাব্জ বলেন , “রাজ্যের মন্ত্রী তাঁদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। সিবিআই তদন্ত করছে। একজন ট্রেন থেকে হঠাৎ করে ভ্যানিস হয়ে গেলেন। এরপরেও তাঁরা পদে বসে রয়েছেন। আমাদের রাজ্যের ভাবমূর্তি কোথায় যাচ্ছে? আমাদের কাছে অস্ত্র নেই, গান আছে। আর এই গান দিয়েই আমরা সাধারণ মানুষের কাছে পৌঁছে যাব। মানুষ যাদের ওপরে ভরসা করলেন। ভোট দিয়ে জেতালেন। সেই ভরসার দাম কী তাঁরা পেলেন?

বিধানসভা ভোটের সময়ে তারা ঠিক এইরকম প্যারোডি গান করে বিতর্কিত সৃষ্টি করেন ”টুম্পা শোনা”। কিন্তু এবার তাঁদের অন্দরে কোনো বিতর্কিত নেই।