অবতক খবর,২৪ ডিসেম্বর,মালদা: গাড়ির চালকদের সতর্কতা এবং সচেতন করার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে ক্রমাগত সেভ ড্রাইভ সেভ লাইফ ক্যাম্পেইন চালানো হয়। তারই অঙ্গ হিসাবে মালদা জেলা পুলিশের উদ্যোগে সারা মাস জুড়ে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। সেই কর্মসূচি অনুযায়ীম মালদা জৈলর মানিকচক থানার উদ্যোগে একটি বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়।

সেখানে এলাকার প্রায় ২০০ থেকে ২৫০ গাড়ির চালক নিজেদের চক্ষু পরীক্ষা করান। গাড়ি চালানোর জন্য চোখ ঠিক রাখা অত্যন্ত আবশ্যক। এদিকে দৈনন্দিন গাড়ি চালাতে গিয়ে গাড়ির চালকদের চোখে ধুলো, বালি পড়ে। ফলে চোখের বিভিন্ন সমস্যা হওয়ার সম্ভাবনা থেকে যায়।

কিন্তু সময়ের অভাবে বা অনেক সময় আর্থিক কারণে গাড়ির চালকরা সঠিক ভাবে চোখের চিকিৎসা করাতে পারেন না। চোখের সমস্যা নিয়ে গাড়ি চালাতে গেলে করতে পারে দুর্ঘটনা। সেই কথা মাথায় রেখেই এই শিবিরের আয়োজন। বিনামূল্যে চক্ষু পরীক্ষা করাতে পেরে খুশি গাড়ির চালকরা। পুলিশের এই উদ্যোগকে তারা কুর্নিশ জানিয়েছেন।

মানিকচক থানার সাব ইন্সপেক্টর দিনবন্ধু দাস বলেন,” সারা মাস জুড়ে মালদা জেলা পুলিশের উদ্যোগে সেভ ড্রাইভ সেভ লাইফ ক্যাম্পেন চালানোর জন্য বিভিন্ন কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। তার অঙ্গ হিসেবে এদিনের চক্ষু পরীক্ষা শিবির। সাথে গাড়ির চালকদের গাড়ি চালানো নিয়ে সতর্ক এবং সচেতন করা হয়েছে। ভবিষ্যতেও সেভ ড্রাইভ সেভ লাইফ চালানোর জন্য বিভিন্ন কর্মসূচির উদ্যোগ নেওয়া হবে।”

অন্যদিকে পুলিশের এই মানবিক উদ্যোগে খুশি যানবাহন চালকরা l