অবতক খবর :: ১০ই ডিসেম্বর :: গাইঘাটা :: আগুন লেগে ভস্মীভূত হয়ে গেল গোটা বাড়ি। অবশিষ্ট বলতে কয়েকটি টিন। সোমবার সন্ধ্যা ঘটনাটি ঘটেছে গাইঘাটা থানার নাগবাড়ি এলাকায়। স্থানীয়দের দেড়ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পূর্ণিমা বিশ্বাস(৮০+) নামের এক পেরালাইড রোগীর মহিলা তার দুই মেয়ে ও তিন নাতিকে নিয়ে এই বাড়িতে থাকতেন। গত কাল সুটিয়া হাট থাকায় প্রায় পুরুষ শূন্য ছিল গ্রাম।

তারই মধ্যে হটাৎ করে এক পথচারি দেখেন পূর্ণিমা দেবীর ঘরে আগুন লেগেছে। তার চিৎকার শুনে পূর্ণিমা দেবীর মেয়ে ঘর থেকে বাইরে বেরিয়ে আসে। একে একে এলাকাবাসীরা এসে আগুন নিভাতে শুরু করে।

খবর দেওয়া হয় দমকল বিভাগে। দেড় ঘন্টার মত চলে অগ্নি তাণ্ডব। দমকল কর্মীরা ঘটনাস্থলে আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে। যদিও ততখনে সব শেষ।

বাস ও পাঠকাটির বেড়া হওয়ায় আগুন দ্রুত ছড়িয়েছে বলে মনে করছেন দমকল কর্মীরা। স্থানীয়দের প্রচেষ্টায় কোন মতে প্রাণে বেঁচে যান পূর্ণিমা দেবি। তাদের আনুমান পূর্নিমা দেবির ছোটো নাতি সন্ধ্যা দিতে যাওয়ার সময় তার হাতের প্রদ্বীপ থেকে কোন ভাবে পাট কাঠির বেড়ায় আগুন লেগে গিয়েছে। ঘটনার তদন্তে গাইঘাটা থানার পুলিশ।