অবতক খবর,কলকাতা,১০ জুন,সুমিত: গরু পাচার-কাণ্ডে গ্রেফতার অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেন। দীর্ঘ জিজ্ঞসাবাদের পর বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরু পাচার-কাণ্ডের তদন্তে জিজ্ঞাসাবাদে একাধিক অসঙ্গতি মেলায় এই গ্রেফতারি। এমনটাই সিবিআই সূত্রে খবর। এদিন দুপুর দুটোর কিছু পর নিজাম প্যালেসে CBI দফতরে ঢোকেন সায়গল। তারপর থেকে চলছিল জেরা।

কিন্তু তাঁর বয়ানে অসঙ্গতি মেলায় গ্রেফতার করার সিদ্ধান্ত নেয় CBI। জানা গিয়েছে অনুব্রতর দেহরক্ষীর কলকাতা বীরভূম এবং মুর্শিদাবাদের সম্পত্তির উপর নজর ছিল CBI র। আয় বহির্ভূত সম্পত্তির খোঁজ মেলায় তাঁর গ্রেফতারি আরও নিশ্চিত হয়েছে। এমনটাই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। শুক্রবার তাঁকে আদালতে পেশ করা হবে। এমনটাই জানা গিয়েছে CBI সূত্রে।

এদিকে আগামিকাল সায়গল হোসেনকে তোলা হবে আসানসোলের বিশেষ CBI আদালতে। এদিন রাতেই সায়গলকে নিয়ে আসানসোলের পথে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। তাঁর বিরুদ্ধে ১২০বি-সহ আইপিসির একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। জানা গিয়েছে, সায়গলকে ম্যারাথন জিজ্ঞাসাবাদের সময় তাঁর ফ্ল্যাটে অভিযান চালায় CBI। উদ্ধার হয়েছে বিপুল সোনা। এই সোনার মালিকানা নিয়ে ধন্দে তদন্তকারীরা। পাশাপাশি CBI জানতে পেরেছে সায়গলের নিউ টাউনের দুটি ফ্ল্যাট রয়েছে তাঁর স্ত্রীয়ের নামে। এমনকি তাঁর বাড়ির পরিচারকের নামেও রয়েছে ফ্ল্যাট। তদন্তে এমন চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে CBI।