অবতক খবর,২৪ নভেম্বরঃ এবার সোনা পাচারে তৃণমূল যোগ। গ্রেফতার করা হল বনগাঁর দাপুটে তৃণমূল নেতা শঙ্কর আঢ্যর ছেলে শুভ আঢ্যকে। সম্প্রতি শিয়ালদহ স্টেশনে রাজধানী এক্সপ্রেস থেকে প্রচুর সোনা উদ্ধার হয়। সেই ঘটনার তদন্তেই উঠে আসে এই শুভ আঢ্যর নাম। তাঁকেই বৃহস্পতিবার সকালে গ্রেফতার করল ডিরেক্টরেট অব রেভিনিউ ইনটেলিজেন্স। গ্রেফতার করা হয়েছে অমিত ঘোষ নামে আরও এক ব্যক্তিকে। এদিনই তাঁদের আদালতে পেশ করা হয়। হেফাজতে নেওয়ার আর্জি জানানো হয়েছে ডিআরআই-এর তরফ থেকে।

ঘটনার সূত্রপাত গত হয় চলতি বছরের ১৮ অক্টোবর। শিয়ালদহ স্টেশনে দিল্লীগামী রাজধানী এক্সপ্রেস থেকে ২৬ টা সোনার বিস্কুট সহ দুজনকে গ্রেফতার করেছিল ডিআরআই। তাঁদের নাম অনুপম মিত্র ও অলীক মণ্ডল। এই দুজনকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে অমিত ঘোষের নাম উঠে আসে। সেই মতো তাঁকে তলব করা হয়েছিল। বৃহস্পতিবার সকালে তিনি ডিআরআই-এর অফিসে হাজিরা দেন। তাঁর সঙ্গেই এসেছিলেন শুভ আঢ্য। খবর পেয়ে দুজনকেই গ্রেফতার করা হয়।

শুধু অক্টোবরের ওই সোনা উদ্ধারের ঘটনাই নয়, জুলাই মাসে আরও সোনা উদ্ধারের ঘটনাতেও অমিত ঘোষের নাম সামনে এসেছিল। সেই মামলায় অমিতকে তলব করা হলেও তিনি বারবার হাজিরা এড়িয়ে যান। এদিন হাজিরা দিলেও অনুপম মিত্র বা অলীক মণ্ডলকে চেনেন না বলেই দাবি করেন অমিত। কিন্তু তাঁর মোবাইলে ওই দুজনের দিল্লির টিকিট পাওয়া যায়।