অবতক খবর,মালদা,সানু ইসলাম,২৯এপ্রিল: গরম পড়তেই মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের বিভিন্ন এলাকায় জলসংকট দেখা দিয়েছে।যার মধ্যে রয়েছে ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের বৈরাট সুরতপুর এলাকা।জলস্তর নেমে যাওয়ার ফলে নলকূপ বা টিউবওয়েল থেকে উঠছে না জল।এলাকায় অঙ্গনওয়াড়ি কেন্দ্রের পাশে রয়েছে একটি সাবমারসিবল পাম্প।জলের জন্য সেই পাম্পের উপরে ভরসা সমগ্র এলাকাবাসীর। কিন্তু অভিযোগ কংগ্রেস শাসিত ওই এলাকায় তৃণমূল কর্মীদের সাবমার্সিবল পাম্প থেকে জল নিতে বাধা দিচ্ছে কংগ্রেস কর্মীরা।

সাবমারসিবল পাম্পের পাশেই রয়েছে কংগ্রেস কর্মীদের বাড়ি। বেশ কিছু দিন ধরেই চলছে এই সমস্যা।কেউ জল নিতে এলে বিভিন্ন কারণ দেখিয়ে বাধা দান করছেন তিনি। ইতিপূর্বে এলাকাবাসী পঞ্চায়েত এবং প্রশাসনকে ঘটনাটি জানানো হয়েছে। কংগ্রেস পরিচালিত ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের প্রধান দুই পক্ষের মধ্যে মধ্যস্থতা করে ছিলেন।

কিন্তু তারপরেও সুরাহা না হওয়াই শনিবার দুপুরে সাবমারসিবল পাম্পের সামনে বিক্ষোভ দেখাতে থাকে তৃণমূল কর্মীরা। যা নিয়ে কংগ্রেস এবং তৃণমূলের মধ্যে বচসা বেঁধে যায়। বচসা থেকে ধাক্কাধাক্কি শুরু হয়। এদিকে সমগ্র ঘটনা সামনে আসতেই শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতোর। কংগ্রেসের পঞ্চায়েত প্রধানের দাবি এর মধ্যে রাজনীতির কোন ব্যাপার নেই।

দুই পক্ষের মধ্যে সমস্যা হয়েছিল সেটা মধ্যস্থতা করা হয়েছিল। আজ কে বা কারা ট্যাপের মুখ ভেঙ্গে দেওয়াই ওই ব্যক্তি প্রতিবাদ করেছিল।যদিও তৃণমূলের পাল্টা অভিযোগ ভোটের মুখে জল নিয়েও রাজনীতি করতে চাইছে কংগ্রেস।জল সংকটের মাঝেই জল নিয়ে অব্যাহত রাজনৈতিক তরজা।রাজনীতির যাতাকলে বঞ্চিত মানুষের স্বার্থ।