অবতক খবর :: নদীয়া ::    শান্তিপুর গঙ্গা পার্শ্ববর্তী এলাকা হরিপুর, গয়েশপুর, বাগআঁচড়া পঞ্চায়েতের বেশ কিছু জায়গায় রাতের অন্ধকারে আমাকে প্রকাশ্য দিবালোকেও মাটি মাফিয়াদের দৌরাত্ম্যে প্রতিদিন চুরি যায় চাষীর ফসল, চাষের জমি র মাটি। কিছুদিন আগেই মাটি দিবস ঘটা করে পালিত হলো সারা রাজ্যে। কিন্তু কজনই বা খবর রাখি চাষের মাটি চুরি, মহিলার শ্লীলতাহানি থেকে কোন অংশে কম নয়। এইজন্য জমি গুলি, নিচু হয়ে যাওয়ার ফলে গঙ্গা ক্রমশ ধুয়ে আসতে থাকে চাষের জমির দিকে।

কর্মহীন হয়ে পড়ে কৃষক, অসহায় হয়ে পড়ে তার পরিবার। চাষিরা সারা রাত পাহারা দেয় তাদের মাটি। কিন্তু মাফিয়াদের হাতে আগ্নেয়াস্ত্র। চলতি মাসেই ন তারিখে এমনই এক ঘটনায় প্রশাসনকে জানাতে, চাষীদের ই ৫ জনকে আটকে রেখেছিল থানায়। অথচ মাটির নৌকা ধরা পড়লে, কয়েক ঘণ্টার মধ্যেই ছাড়া পেয়ে যায়! এমনটাই অভিযোগ হরিপুর পঞ্চায়েতের অন্তর্গত বালিরচর অঞ্চলের চাষিদের।

আজ সকাল সাড়ে আটটা নাগাদ দুটি মাটি ভর্তি টলারের একটির ইঞ্জিন খারাপ হয়ে যাওয়ায় চাষিরা ধরতে উদ্যত হলে একটি নৌকা ডুবিয়ে দিয়ে গঙ্গায় ঝাঁপ দিয়ে কুড়ি জন মাটি মাফিয়া সাঁতরে পার হয়ে যায় । নৌকা চালক, বা এর সঙ্গে জড়িত এমন কাউকে এখনো পর্যন্ত ধরা সম্ভব হয়নি। অনুসন্ধান চলছে, প্রশাসনের পক্ষ থেকে এমনটাই জানানো হয়।

স্থানীয় প্রধান শোভা সরকার জানান, প্রশাসনিক প্রত্যেক উচ্চ পর্যায়ের আধিকারিকদের জানানো হয়েছে “বহুবার গ্রামবাসীদের স্বাক্ষর সংগ্রহ করে, কিন্তু কোন শ্মসুব্যবস্থা এখনো পাইনি চাষীরা। এলাকাবাসীর অভিযোগ প্রশাসনিক এবং রাজনৈতিক একটা অংশ জড়িত আছে একসাথে।