গঙ্গারামপুরে পারদ নামতেই গরম পোশাক কেনার ভীড় বাড়ছে কাপড়ের দোকানগুলিতে |

পল মৈত্র :: অবতক খবর :: ৯ই,ডিসেম্বর :: দক্ষিন দিনাজপুরঃ :: গত দুদিন ধরে চলতে থাকা হিমেল ঠান্ডা হাওয়ার জন্য পারদ নামল শীতের আর তাতেই কাপড়ের দোকান গুলিতে শীত থেকে বাঁচার জন্য গরম পোশাক কেনার ভিড় উপচে পড়ছে ক্রমাগত। গত শুক্রবার বিকেল থেকে শুরু হওয়া হিমেল হাওয়ার জেরে ঠান্ডার পারদ নামতে থাকে এক লাফে তাপমাত্রা নেমে দাড়ায় ১৮-২০ ডিগ্রী অবধি ।

হাওয়া অফিস জানায় শীতলতম দিন ছিল বুধবার সেই কারণে দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে ছোট-বড় বিভিন্ন কাপড়ের দোকান গুলিতে গরম পোশাক কেনার ভিড় ছিল লক্ষণীয়। হাওয়া অফিস জানিয়েছে সবে শুরু আরো পড়বে ঠান্ডা এবারের শীত সবচেয়ে বেশি রেকর্ড করতে পারে আর সেই খবর জানতে পেরে সবাই গতানুগতিকভাবে দোকানগুলিতে ভিড় করছেন।

বিভিন্ন দামের গরম পোশাক রয়েছে ২০০ টাকা থেকে শুরু করে ৩০০০ টাকা পর্যন্ত গরম পোশাক রয়েছে পাশাপাশি পোশাকের সাথে পাল্লা দিয়ে কম্বল ও লেপ বিক্রীও বাড়ছে। শীত থেকে বাঁচার জন্য ফুটপাতের দোকানগুলোতেও গরম পোশাক কেনার ভীড় যথেষ্ট লক্ষনীয়, কান টুপি হাত মোজা সোয়েটার প্রায়ই সবকিছুর বিক্রী চলছে।

অন্যদিকে শীতের আমেজকে আগলে নিয়ে পিকনিকে মজেছেন আবালবৃদ্ধবনিতা অনেকে বড় দিন শুরু হওয়ার আগেই গাড়ি ভাড়া করে নিয়ে বিভিন্ন জায়গায় পিকনিকের জন্য বেরিয়ে পড়ছেন। তবে যে যাই বলুক শীতের আমেজকে আট থেকে আশি যথেষ্টভাবে স্বাগত জানিয়েছেন তা বলাই বাহুল্য। এদিকে রাস্তার ধারে ভাপা পিঠা বিক্রি থেকে শুরু করে ফাস্টফুডের দোকান গুলোতে গরম খাবার বিক্রি বেড়েছে দ্বিগুণ মানুষের ভিড় উপচে পড়ছে সে সব দোকান গুলিতে এক কথায় সব মিলিয়ে শীতকে সাদর স্বাগত জানিয়েছেন এলাকাবাসীরা।