খবর সংগ্ৰহ করতে গিয়ে আক্রান্ত অবতক-এর সাংবাদিক

অবতক খবর,২২ জুনঃ হালিশহর ১১ নং ওয়ার্ডে দীর্ঘদিন ধরেই এলাকাবাসীরা অভিযোগ করে আসছিলেন যে, হালিশহর কোনা মোড় এইচ.কে ভট্টা রোডে কিছু পৌর কর্মীরা আবর্জনা ফেলে যাচ্ছেন। যার জেরে দুর্গন্ধে টিকতে পারছেন না ওই এলাকার মানুষ। ‌ অবশেষে আমরা ঘটনাস্থলে গিয়ে পৌঁছাই। গিয়ে দেখা যায় শহরের যত নোংরা আবর্জনা ওইখানে একটি পুকুরে ফেলে পুকুরটি ভরাট করা হচ্ছে। প্রায় ১৮ কাঠার পুকুর। ওই পুকুরের মালিক রাজকিশোর সিং। অথচ ভরাট করছে পৌর‌কর্মীরা।

আর এই নিয়ে এলাকাবাসীরা জানান, দুর্গন্ধে অঞ্চলে টেকা দায় হয়ে পড়েছে, বৃষ্টি হলেই নোংরা জল উপচে পড়ছে এবং নোংরা চারিদিকে ছড়িয়ে পড়েছে। কিন্তু তাদের অভিযোগ শোনার কেউ নেই। ‌

বিষয়টি নিয়ে যখন আমরা সেখানে দাঁড়িয়ে সংবাদ পরিবেশন করা শুরু করি তখনই রণবীর সিং নামে এক যুবক আমাদের ধাক্কা দেয় এবং গায়ে হাত দেয়।

আমরা তাকে প্রশ্ন করি যে, আপনি কে? তখন ঐ যুবক উত্তর দেয়, “আমি এই পুকুর ভরাট করছি।আমাদের সব সেটিং আছে। তুমি কেন এখানে এসেছো?” এই বলেই সে অবতক-এর সাংবাদিকের উপর চড়াও হয়। শুধু তাই নয় অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং বুমটি পর্যন্ত কেড়ে নেয়।

বিষয়টি যখন আমরা হালিশহর পৌরসভার উপ পৌর প্রধান শুভঙ্কর বাবুকে জানাই,তখন তিনি সঙ্গে সঙ্গে পৌরসভা থেকে লোক পাঠান এবং সাথে সাথে ঐ পুকুর ভরাটের কাজ বন্ধ করিয়ে দেন। এর পাশাপাশি তিনি হালিশহর থানায় অভিযোগ করেছেন বলে আমাদের জানান।

অবতক-এর পক্ষ থেকেও ওই যুবক রণবীর সিংয়ের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ‌ শুধু তাই নয়,ঘটনাস্থলে অন্যান্য যেসকল সাংবাদিকরা উপস্থিত ছিলেন তারা সকলেই মাস পিটিশন করে থানায় জমা দিয়েছেন।‌যাতে এই রণবীর নামক দুষ্কৃতী দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি পায়।

অন্যদিকে বিষয়টি নিয়ে আমরা এলাকাবাসীদের সঙ্গে যখন কথা বলি তখন তাদের কাছ থেকে জানা যায়, এই রণবীর নামক যুবকের বিরুদ্ধে প্রচুর অভিযোগ রয়েছে। সে একজন তোলাবাজ, লোকজনকে ভয় দেখিয়ে নিজের কাজ হাসিল করে। এছাড়াও এলাকাবাসীরা আরো জানিয়েছেন সেটা হল,সে অর্থাৎ রণবীর নামক যুবক হচ্ছে এলাকার মাস্তান।

তার বিরুদ্ধে বহু অভিযোগ রয়েছে বীজপুর থানায়।

আমরা অবতকের পক্ষ থেকেও পুলিশ প্রশাসনকে অনুরোধ করেছি যাতে এই দুষ্কৃতীকে দ্রুত শাস্তির ব্যবস্থা করা হয়।