অবতক খবর,১১ নভেম্বর,খড়গপুর,পশ্চিম মেদিনীপুর: সময়টা তখন রাত্রি ৯ টা। কেউ ঘুমোচ্ছেন কেও বা আবার আলতো আরামে বাসের সিটে বসে আরাম করছেন। হঠাৎই চিৎকার! আগুন ধরে গেছে বসে। কোলকাতার বাবুঘাট থেকে রওনা দেয় বাসটি, গন্তব্য ওড়িষার পারাদ্বীপ। শুক্রবার ঘটনাটি ঘটে পশ্চিম মেদিনীপুরের খড়গপুর লোকাল থানার অন্তর্গত মাদপুরের কাছে। ইতিমধ্যে বেশ কয়েক জন যাত্রীর আহত হওয়ার খবর মিলেছে। কেউ জানলা দিয়ে, কেউ দরজা দিয়ে ঝাঁপ দেন নীচে।

যদিও কী ভাবে আগুন লাগলো তা এখনও স্পষ্ট নয়। স্থানীয়দের সাহায্যে বেশ খানিকক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল। উড়িষ্যা যাওয়ার সময় মাঝপথে রাত ৯ টা নাগাদ বাসটি যখন খড়গপুর গ্রামীণ থানার মাদপুর এলাকা দিয়ে যাচ্ছে, তখনই ইঞ্জিনে আগুন লেগে যায়। বাসে অনেক যাত্রী ছিলেন। প্রচুর পণ্যও ছিল। অন্য দিকে, ইঞ্জিনে আগুন লেগে যাওয়ার পর বাসের চালুক গাড়ি থেকে নেমে গেলেও বাসের দরজা বন্ধ ছিল বলে জানা যাচ্ছে। কোনও রকমে দরজা খুলে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচেন যাত্রীরা।

জানাযায়ী বাসটিতে ৪০ জন যাত্রী ছিল, ৫ থেকে ৬ জন আহত হয়েছে বাকিরা সুস্থ রয়েছে। আহতদের মেদিনীপুর মেডিকেল কলেজে আনা হয়েছে চিকিৎসার জন্য। মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে রাত্রেই পৌঁছান মন্ত্রী মানস ভুঁইয়া। এসে তিনি খোঁজখবর নেন এবং চিকিৎসা ব্যবস্থায় তদারকি করেন। আহতদের অবস্থা আপাতত স্থিতিশীল বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।