অবতক খবর,২৬ জানুয়ারি: আজ সকাল এগারোটায় কাঁচরাপাড়া সিপিএম পার্টি অফিসের সামনে থেকে ট্রাক্টর সহ ট্যাবলো সজ্জিত বিভিন্ন জাতীয় পতাকা এবং লাল পতাকার সমারোহে এক বিশাল মিছিল পথ পরিক্রমা করে।

দিল্লিতে প্রায় দু মাস যাবত যে ঐতিহাসিক কৃষক বিদ্রোহ চলছে সেই বিদ্রোহের সমর্থনে এবং রাষ্ট্রকে ব্যাপকভাবে জানান দিতে আজ যে ট্রাক্টর প্যারেডের আয়োজন করা হয়েছে তাকে সমর্থন জানিয়ে সারা পশ্চিমবঙ্গে এই ট্রাক্টর মিছিলের আয়োজন করা হয়েছে। সেই কারণে কাঁচরাপাড়া এবং হাজিনগরে ট্রাক্টর মিছিল সাড়ম্বরে অনুষ্ঠিত হল।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৫০০ সাংবাদিক এই ঐতিহাসিক মুহূর্ত দেখার জন্য হাজির হয়েছেন। ভারতবর্ষে এই যে ঐতিহাসিক বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী কৃষক বিদ্রোহ চলছে তার গতিপ্রকৃতি, তার অভিমুখ তারা প্রত্যক্ষ করতে চান। এসেছেন চিত্র সাংবাদিকরা। এটি ভারতবর্ষের বুকে একটি উল্লেখযোগ্য ঘটনা হতে চলেছে।‌৭২তম প্রজাতন্ত্র দিবসে এটি একটি স্মরণযোগ্য ঘটনা।

প্রজাতন্ত্রের প্রকৃত মানে কি, কৃষক প্রজারা তা রাষ্ট্রের সামনে হিম্মত সহকারে দেখিয়ে দিতে চাইছেন। ‌ রাষ্ট্রীয় প্যারেডের সমান্তরালে কৃষক প্রজাদের এই মিছিল একটি ঐতিহাসিক ঘটনা হয়ে থাকবে।