অবতক খবর,১২ জানুয়ারি: কোভিড সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা লাগামছাড়া ভাবে বেড়েই চলেছে। করোনার নতুন ভ‍্যারিয়েন্ট ওমিক্রণ এর জন্যই সংক্রমনের মাত্রা এতটা বেশি বলেই জানাচ্ছেন চিকিৎসক বিশেষজ্ঞরা। রাজ্যের পরিস্থিতি মাথায় রেখেই একাধিক বিধি-নিষেধ চালু করেছে সরকার।

সকলকেই সেই বিধিনিষেধ মেনে চলার জন্য বলা হচ্ছে। এই করোনা সংক্রমনের পরিস্থিতির মধ্যেই চারটি পৌরনিগমের নির্বাচন হতে চলেছে। সেই নির্বাচনকে কেন্দ্র করে সমস্ত রাজনৈতিক দলগুলো প্রচার কর্মসূচী শুরু করেছে। নির্বাচন কমিশন প্রথাগত প্রচারের পরিবর্তে ডিজিটাল মাধ্যমকেই ব্যবহার করার জন্য আবেদন জানিয়েছে। কিন্তু তার মধ্যেও দেখা যাচ্ছে রাজনৈতিক দলের একাধিক বিধায়ক, নেতারা কোভিড বিধি লঙ্ঘন করে প্রচার কর্মসূচী করছেন।

চন্দননগর পুরসভার ২৬ নম্বর ওয়ার্ডে নির্বাচন কমিশনের নির্দেশ অমান্য করে বিশাল মিছিল করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। সেই মিছিলে অধিকাংশ অংশগ্রহণকারীদের মুখেই কোন মাস্ক ছিল না। কোভিড বিধি মানা হয়নি। পুলিশের পক্ষ থেকে কড়া পদক্ষেপ নেওয়া হয়। সেই মিছিল বন্ধ করে দিয়ে পুড়শুড়ার বিজেপি বিধায়ক বিমান ঘোষকে গ্রেফতার করা হয়। আরো ১০জন বিজেপি কর্মীকে পুলিশ গ্রেপ্তার করে।

যদিও বিজেপি বিধায়ক এটাকে তাদের আটকানোর কৌশল বলেছেন। বিজেপি ছাড়াও তৃণমূল প্রার্থীর বিরুদ্ধেও বিধিভঙ্গের অভিযোগ উঠেছে। যদিও তৃণমূল প্রার্থী জানান, প্রচারের সময় সবাইকেই চলে যেতে বলা হয়েছে। নিয়ম মেনে প্রচার করা হবে। বিজেপি, সিপিএম সহ বিরোধীদের কোনো লোকজন নেই। তাই তারা অনেক কিছুই বলবে। কোভিড বিধি না মেনে প্রচার জমায়েত করার জন্য পুলিশের পক্ষ থেকে কড়া পদক্ষেপ নিতে দেখা গিয়েছে।