সাজ্জাদ হোসেন আহমেদ :: অবতক খবর :: কোচবিহার ::   লকডাউনের চতুর্থ দফার শেষে করোনা আক্রান্তের হদীস মেলায় উদ্বিগ্ন কোচবিহারবাসী। গত ২৯মে কোচবিহারের ৩২ জন পরিযায়ী শ্রমিকের শরীর থেকে করোনা পজিটিভ শনাক্ত হবার পর আরো ১৮জনের সংক্রমণের খবর পাওয়া গেল। এই নিয়ে গ্রীন জোনে থাকা কোচবিহারের করোনা আক্রান্তের মোট সংখ্যা দাড়ালো ৮৭ জন।

জানা গেছে, আক্রান্তরা বেশীর ভাগই ভীন রাজ্য যথা মহারাষ্ট্র, গুজরাট, হরিয়ানা, রাজস্থান, দিল্লি, উত্তরপ্রদেশ থেকে ফিরে আসা পরিযায়ী শ্রমিক। এরা সকলে কোচবিহার, দিনহাটা, তুফানগঞ্জ ও মাথাভাঙ্গা মহকুমার বিভিন্ন কোয়ারান্টাইনে ছিলেন। আর যাই হোক, এই ঘটনার জেড়ে আতঙ্কে রয়েছেন কোচবিহার বাসী। গোটা জেলা জুড়ে কনটেনমেন্ট ঘোষণা হবার সম্ভবনা রয়েছে।

সারা দেশে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। বিভিন্ন সোসাল মিডিয়ায় বিশেষজ্ঞদের আলোচনায় জানা যায়, সরকারের ভূল সিদ্ধান্তের কারণে দেশবাসীকে করোনার সংক্রমণ ভূগতে হচ্ছে। যদিও দেশের সরকার পঞ্চম দফার লকডাউন নতুন নামে (আন লক-১) ইতিমধ্যে ঘোষণা করে দিয়েছেন ।

শীতলকুচি ব্লকের মানুষও দুশ্চিন্তায় রয়েছেন। সে কারণে আজ রবিবার শীতলকুচি বাজার ব্যবসায়ী সমিতি ১জুন থেকে বেলা তিনটার মধ্যে দোকানপাট বন্ধ করার অনুরোধ জানিয়েছেন। ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মাইকিং করে এলাকাবাসীকে করোনা সংক্রমণ প্রতিহত করতে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের সতর্কতা জারি করে দিয়েছেন।