অবতক খবর, সংবাদদাতা ::   কেরলে এয়ার ইন্ডিয়া ফ্লাইট ক্রাশ হয়ে অন্তত কুড়ি জনের মৃত্যু ও 140 জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। ঘটনাটি শুক্রবার রাত 7 টা 40 নাগাদ ফ্লাইটের অবতরণের সময় ঘটে। সূত্রে জানা গেছে ফ্লাইট ল্যান্ডিং এর সময় স্লিপ করে যায় ও বহু চেষ্টা করেও পাইলট দীপক বসন্ত সাথে নিয়ন্ত্রন রাখতে পারেননি ফলে বসন্ত সহ তার সহযোগী কো পাইলট দুজনই প্লেন ক্রেশে মারা যান।

জানা গেছে প্লেন অবতরণের সময় রানওয়ের শেষ পর্যন্ত গিয়েও থামেনি ও এর ফলে এই ফ্লাইট ধাক্কা খেয়ে দু’টুকরো হয়ে যায়। কেরালায় কয়েক দিন ধরে ব্যাপক বৃষ্টি হচ্ছে। এমন বৃষ্টিতে প্লেন অবতরণের সময় সমস্যা হয়ে দাঁড়িয়েছে ।অবতরণের আগে পাইলট দুবার সেফ অবতরণ করার চেষ্টা চালান কিন্তু তৃতীয়বার তিনি ফ্লাইট  ল্যান্ড করতে পারলেও আর তার উপর নিয়ন্ত্রণ রাখতে পারেননি।

ফ্লাইট দু’টুকরো হয়ে গেলেও এই দুর্ঘটনায় বেশ কয়েকজন যাত্রী কে অদ্ভুতভাবে ফ্লাইট থেকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

জানা গেছে এয়ার ইন্ডিয়া ফ্লাইট IX 1344 এ মোট 190 জন যাত্রী ছিলেন। তাতে 10 জন বাচ্চা ও 6 ক্রু সদস্যরা ছিলেন। এয়ার ইন্ডিয়ার এই ফ্লাইটটি কঝিকড়ে  রাত সাতটা 27 নাগাদ ল্যান্ড করার কথা ছিল কিন্তু 7:40 এ অবশেষে  অবতরণের সময় নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা ঘটে। মল্লাপুরাম জেলাশাসক গোপালকৃষ্ণন জানান ফ্লাইট থেকে  যাত্রীদের উদ্ধার করে দুটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের কোজিকোড ও মল্লাপুরমে তাদের চিকিৎসার জন্য স্থানীয় মানুষের সহযোগিতায় নিয়ে যাওয়া হয়।কোজিকোড 110 জনের মধ্যে 11 জন ও মল্লারপুর 80 জনের মধ্যে 6 জনের মৃত্যু হয়েছে।