অবতক খবর,মালদা, ২৮ এপ্রিলঃ কেন্দ্র সরকার অর্থ দিচ্ছে না, অথচ গঙ্গা একটা জাতীয় নদী। কেন্দ্র সরকারের উদাসীনতার কারণেই আজকে মালদার পারলালপুর রাধাগোবিন্দ মন্দির বিপন্ন হতে বসেছে। শুক্রবার দুপুরে কালিয়াচক ৩ ব্লকের পারলালপুর এলাকায় জনসংযোগ কর্মসূচিতে এসে কেন্দ্রের মোদি সরকারকে রীতিমতো ভাঙ্গন পরিস্থিতি নিয়ে তুলোধনা করলেন রাজ্যের সেচ দপ্তরের মন্ত্রী পার্থ ভৌমিক। এদিন জনসংযোগ কর্মসূচির মধ্যেই কালিয়াচক ৩ ব্লকের পারলালপুর এলাকার গঙ্গার ভাঙ্গন পরিস্থিতির তদারকি করেন মন্ত্রী পার্থ ভৌমিক। তাঁর সঙ্গে এদিন সেচ দপ্তরে টেকনিক্যাল পদস্থ কর্তারাও ছিলেন । সংশ্লিষ্ট এলাকার গঙ্গার ভাঙ্গন পরিস্থিতি দেখে উদ্বেগ প্রকাশ করেছেন মন্ত্রী। তিনি বলেন , এই কাজ রাজ্য ও কেন্দ্রীয় যৌথ উদ্যোগে হওয়ার কথা। কিন্তু ভাঙ্গন প্রতিরোধ কাজের জন্য অর্থের প্রয়োজন। কেন্দ্র টাকা দিচ্ছে না। রাজ্য সরকার তার সাধ্যমত ভাঙ্গন প্রতিরোধের কাজ চালিয়ে যাচ্ছে। পুরো এলাকাটা এদিন ঘুরে দেখেছি । তাতে যা অবস্থা হয়ে রয়েছে দুইদিক দিয়ে ভাঙ্গন হচ্ছে। পুরো প্রক্রিয়া সম্পূর্ণ করতে গেলে প্রচুর অর্থের প্রয়োজন । কিন্তু কেন্দ্র সরকারের নিশ্চুপ মনোভাব মানুষের বিপদ ডেকে আনছে।

এদিনের পারলালপুরের জন সংযোগ কর্মসূচিতে সেচ মন্ত্রী পার্থ ভৌমিকের পাশাপাশি উপস্থিত হয়েছিলেন সংশ্লিষ্ট দপ্তরের রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন, তৃণমূল বিধায়ক চন্দনা সরকার সহ বিশিষ্টজনেরা। এছাড়াও এদিন মন্ত্রীর সঙ্গে ভাঙ্গন পরিস্থিতির তদারকি করেন জেলাশাসক নিতিন সিংহানিয়া সহ প্রশাসনের পদস্থ কর্তারা।

এদিন জনসংযোগ কর্মসূচির মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার রাধাগোবিন্দ মন্দির কমিটির সদস্যদের মন্দির বাঁচানোর জন্য কেন্দ্রের সরকারকে চিঠি লিখে অভিযোগের কথা জানাতে বলেছেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভাঙ্গন প্রতিরোধের জন্য চারবার কেন্দ্র সরকারকে চিঠি দিয়েছে। কিন্তু কেন্দ্র সরকার নিশ্চুপ হয়ে রয়েছে। যেভাবে ভাঙ্গন পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে আগামী বর্ষার মরশুমের আগেই কাজ শুরু না করলে পরিস্থিতি উদ্বেগ জনক হতে পারে।