কেন্দ্র ও রাজ্য সরকার মিলে মানুষকে ফ্রী ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছে, ভ্যাকসিন এর জন্য অবশ্যই নাম নথিভুক্ত করান : মোদী

বিনয় ভরদ্বাজ, অবতক খবর, সংবাদদাতা :: আজ ফের একবার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের মানুষকে করোনা নিয়ে সতর্ক করলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পিএম কিষান সম্মান নিধি যোজনা অষ্টম তম স্টলমেন্ট এর টাকা সরাসরি কৃষকদের ব্যাংক একাউন্টে তুলে দেন ও দেশের কৃষকদের জন্য তার সরকারের কাজ করছে বলে দাবি করেন। তিনি অনুষ্ঠানের শেষের দিকে দেশের জনগণকে করোনা হইতে সতর্ক থাকার বার্তা দেন।

প্রধানমন্ত্রী মোদী জানান করোনার দ্বিতীয় ঢেউ ভীষণভাবে দ্রুততার সঙ্গে ছড়াচ্ছে। এবার করোনার গ্রামগুলোতেও ঢুকে পড়েছে, দ্রুত ছড়িয়ে পড়ছে, তাই আরো বেশি করে সচেতন হতে হবে বলে তিনি জানান।

প্রধানমন্ত্রী বলেন আমাদের সামনে একটি অদৃশ্য শত্রু’ রয়েছে এই শত্রু মাঝে মাঝেই বহু রূপ ধারণ করছে। তার আওতায় এসে আমরা লক্ষ লক্ষ মানুষকে হারিয়েছি নিজের প্রিয়জনকে, আপনজন কে হারিয়েছি। প্রচন্ড কষ্টের মধ্যে তারা রয়েছেন ও আমিও দেশের একজন প্রধান সেবক হবার কারণে তাদের দুঃখ-কষ্ট সমানভাবে অনুভূত করছি।

প্রধানমন্ত্রী বলেন এই মুহূর্তে করোনার সঙ্গে যুদ্ধ করতে দেশে যে সকল বাধা অসুবিধা ছিল সেগুলিকে দ্রুত সমাধান করার জন্য যুদ্ধ স্তরে কাজ করা হচ্ছে ।প্রধানমন্ত্রী দাবি করেন যে দেশের সমস্ত স্তরের আধিকারিক বিজ্ঞানী সেনাবাহিনী চিকিৎসক-নার্স ফার্মাসিটিক্যাল থেকে শুরু করে পরিষেবা প্রদানকারী সকল মিলে দিন রাত লাগাতার 24 ঘন্টা কাজ করছেন। আমাদের এই অজ্ঞাত শত্রুকে, ছদ্দবেশী শত্রুকে জয় করতেই হবে।

প্রধানমন্ত্রী আরো জানান এই এমার্জেন্সি তে দাঁড়িয়ে যখন মানুষের মৃত্যুর মুখে ঢলে পড়ছে তখন একদল বেইমান ব্যবসায়ী জরুরি ঔষধ অক্সিজেন ও চিকিৎসা সরঞ্জাম এর কালোবাজারিতে মেতে উঠেছেন তাদের বিরুদ্ধে রাজ্যগুলিকে কড়া পদক্ষেপ নিতে হবে।

প্রধানমন্ত্রী জানান যে ভ্যাকসিন নিতে হবে করোনা থেকে বাঁচতে। ভ্যাকসিন ভীষণ জরুরী। তিনি বলেন যে কেন্দ্র ও রাজ্য সরকার মিলে মানুষকে ফ্রী ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছে। ভ্যাকসিন এর জন্য অবশ্যই নাম নথিভুক্ত করান ও আপনার ডাক এলে ভ্যাকসিন নিতে অবশ্যই ভ্যাকসিন কেন্দ্রে উপস্থিত হন।

প্রধানমন্ত্রী জানান ইতিমধ্যে প্রায় 18 কোটি ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে। সর্দি-কাশি পেট ব্যাথা ছোটখাটো যেকোনো উপসর্গ শরীরে যদি দেখা যায়, দ্রুত ডাক্তারের পরামর্শ নেন এবং দ্রুত টেস্ট করান তিনি বলেন ভারতবাসী হারতে জানেন না তাই এবারও আমরা জিতব।