অবতক খবর,বোলপুর,১৫ জুলাই : উজ্বলা যোজনার গ্যাস সংযোগ সংক্রান্ত সরকারি অনুষ্ঠানে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর সামনেই গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে ক্ষোভ উগ্রে দিলেন এক বিজেপি সমর্থক মহিলা৷ এছাড়া, বিজেপি করার জন্য মিলছে না গ্যাসের সংযোগ, এমনও অভিযোগ উঠে আসে৷

যদিও পেট্রলিয়াম ও প্রাকৃতিক গ্যাসের রাষ্ট্রমন্ত্রী রামেশ্বর তেলি জানান, আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির জন্য এই সমস্যা হচ্ছে৷ আমরাও চাই পেট্রোল-গ্যাসের দাম নিয়ন্ত্রণ করতে৷ মন্ত্রীর আরও অভিযোগ, রাজ্য সরকার সহযোগিতা করে না৷ সরকারি অনুষ্ঠানে জেলা শাসক সহ কোন আধিকারিক এসে দেখাই করেননি৷

এদিন বোলপুর গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে উজ্বলা গ্যাসের সংযোগ সংক্রান্ত একটি অনুষ্ঠান হয়। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পেট্রলিয়াম ও প্রাকৃতিক গ্যাসের রাষ্ট্রমন্ত্রী রামেশ্বর তেলি। এছাড়াও, ভারত পেট্রলিয়াম, হিন্দুস্থান পেট্রলিয়াম সংস্থার আধিকারিকেরাও ছিলেন এই অনুষ্ঠানে। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে একশ শতাংশ উজ্জ্বলা যোজনার সংযোগ বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার সংকল্প নেয় কেন্দ্র সরকার।

এই অনুষ্ঠানে বোলপুরের এক বিজেপি সমর্থক মহিলা পূর্ণিমা হাজরা মন্ত্রীর সামনেই গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে ক্ষোভ উগ্রে দেন। তিনি বলেন, “দিনের পর দিন গ্যাসের এত দামে নাজেহাল আমরা৷ গ্যাসের দাম কমান। উজ্জ্বলা যোজনার কানেকশন নিলেও গ্যাসের এত দাম, আর পারা যাচ্ছে না।”

লাভপুরের মৌগ্রামের আরেক বিজেপি সমর্থক প্রমীলা চৌধুরী বলেন, “বিজেপি করার জন্য গ্যাসের কানেকশন দিচ্ছে না৷”

 

যদিও, কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী রামেশ্বর তেলি বলেন, “আন্তর্জাতিক বাজারে তেলের দামের জন্য গ্যাসের-পেট্রলের দাম বাড়ছে৷ আমরাও চাই দাম কমুক।” মন্ত্রীর আরও বলেন, “রাজ্য সরকার কোন সহযোগিতা করে না। দেখছেন না আমি মন্ত্রী এখানে এসেছি, নিয়ম অনুযায়ী জেলা শাসকের উচিত এসে দেখা করা৷ কিন্তু, কেউই আসেনি৷ রাজ্য সরকার কেন্দ্রের সব প্রকল্পের নাম পরিবর্তন করে দিচ্ছে৷”