অবতক খবর: রাজ্যের মধ্যে সব থেকে বেশি পুননির্বাচবন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন জায়গায়। কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর নিরাপত্তার মধ্যে দিয়েই সকাল ৭টা থেকে ভোটারদের লম্বা লাইন দেখা যায়।

গত শনিবার ভোটে ছাপ্পা, রিগিং, গুলি চালানো, বোমাবাজি মারামারির মতো ঘটনা ঘটে। পাশাপাশি, ব্যালট বক্স লুঠ করে কোথাও ফেলা হয় পুকুরে কোথাও বা আগুন লাগিয়ে, এমনকি পুড়িয়ে দেওয়া হয় ব্যালট পেপার। শুধু তাই নয় জল ঢেলে দেওয়া ব্যালট বক্সে। নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ করেন ভোট কর্মীরা। সমস্ত অভিযোগের ভিত্তিতে এবার মুর্শিদাবাদ জেলার ১৭৫টি বুথে পুনরায় নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

সোমবার সকাল ৭টা থেকেই কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার মধ্যে দিয়েই এই ভোট গ্রহণ পর্ব শুরু করা হয়। অনেকের মতে, শনিবার যদি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা থাকত তাহলে হয়তো এই পরিমাণ সন্ত্রাস হত না। প্রাণ যেত না মানুষের।

শনিবার ভোট শুরুর আগে থেকেই মুর্শিদাবাদ জেলার রক্তাক্ত হয়ে ওঠে। খড়গ্রামে খুন হন দু’জন, পরে নওদা এবং লালগোলায় খুন হন আরও দু’জন। নির্বাচন মানেই মুর্শিদাবাদ জেলা রক্তাক্ত, সন্ত্রাস বোমা বারুদের আঁতুরঘর। যদিও এবারের পঞ্চায়েত নির্বাচন অন্যান্য বারের সমস্ত কিছুকেই ছাপিয়ে গিয়েছে।