অবতক খবর,২৭ মার্চ: কৃষ্ণনগর আমঘাটা রেললাইন পরিদর্শন এলেন পূর্ব রেলের ডিআরএম দীপক নিগম। আজ প্রথম কৃষ্ণনগর থেকে আমঘাটা পর্যন্ত ইলেকট্রিক ট্রেনের ট্রায়াল রান হবে। উল্লেখ ্য প্রায় ১৪ বছর আগে কৃষ্ণনগর থেকে নবদ্বীপ ধাম পর্যন্ত ন্যারোগেজ ট্রেন চলাচল করতো। পরবর্তীকালে তা বন্ধ হয়ে যায়। রেল দপ্তরের উদ্যোগে আবারো নতুন করে কৃষ্ণনগর থেকে নবদ্বীপ ধাম পর্যন্ত বটগেজ ট্রেন চালু করার চিন্তাভাবনা করা হয়।। সেইমত বিজ্ঞপ্তি প্রকাশ করে রেল দপ্তরের নির্দেশ অনুযায়ী কাজ শুরু হয় রেললাইন তৈরি করার। জমি জটের দীর্ঘদিন আটকে থাকার পর অবশেষে কৃষ্ণনগর থেকে আম ঘাটা পর্যন্ত ট্রেন চালু করার চিন্তা ভাবনা নাই রেল দপ্তর। সেই কাজ প্রায় পরিসমাপ্তির দিকে।

এদিন আমঘাটা রেললাইন পরিদর্শনে যান পূর্ব রেলের ডিআরএম দীপক নিগম। তিনি বলেন, আজ প্রথম ট্রেনের ট্রায়াল রান করা হবে। ইলেকট্রিক সিগন্যাল, রেলগেট সহজে প্রযুক্তি রয়েছে তা সব ঠিকঠাক থাকলে আর কিছুদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে যাবে ট্রেন চলাচল। যারা এই দায়িত্বে রয়েছে তারা আজকেই সম্পূর্ণ রিপোর্ট রেল দপ্তরের কাছে পেশ করবে। সেই রিপোর্ট অনুযায়ী সাধারণ মানুষের জন্য যত দ্রুত সম্ভব চালু করা হবে পরিষেবা।

তবে লোকসভা ভোটের আগে এই ট্রেন চালুর প্রশ্ন নিয়ে তিনি বলেন এর সঙ্গে রাজনৈতিক কোনো সম্পর্ক নেই। এটা দীর্ঘদিন আগে থেকেই চালু করার চিন্তা ভাবনা চলছিল। কিছু সমস্যা কাটিয়ে অবশেষে কাজ প্রায় সম্পূর্ণ হওয়ার দিকে। পাশাপাশি রেললাইন তৈরিতে কিছু স্থানীয় বাসিন্দাদের যাতায়াত সমস্যার কথা স্বীকার করে তিনি বলেন, বিভিন্ন দিক থেকে অভিযোগ এসেছে। সাধারণ মানুষের যাতে সমস্যা না হয় সে দিকটাও আমরা চিন্তা ভাবনা করব।