অবতক খবর,১০ জুন:  রাস্তা বন্ধ করে দেওয়ার কারণে রেল দপ্তরে বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রেল অবরোধ করে বিক্ষোভ মতুয়া সম্প্রদায়ের। নদীয়ার কৃষ্ণগঞ্জ এর তারক নগর এলাকার ঘটনা। জানা যায় নদীয়ার কৃষ্ণগঞ্জ থানার তারকনগর হল্ট রেল স্টেশন সংলগ্ন এলাকায় একটি রাস্তা রয়েছে। সেই রাস্তাটিতে কোনরকম রেলের তরফ থেকে গেটের ব্যবস্থা করা হয়নি। সেই কারণে ওই এলাকার বাসিন্দারা নিজেরাই উদ্যোগ নিয়ে একটি বাঁশের তৈরি গেট করে রেখেছিলেন। যাতে কোন বড়সড় দুর্ঘটনা না ঘটে।

তবুও উত্তরের পক্ষ থেকে কোনো স্থায়ী গেট না থাকার কারণে ছোটখাটো দুর্ঘটনার সম্মুখীন হয় এলাকাবাসী। তবে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরের যাওয়ার একমাত্র রাস্তা হওয়ার কারণে প্রচন্ড অসুবিধার মধ্যে পড়তে হয় স্থানীয়দের। বেশ কিছুদিন আগে রেল দপ্তরে তরফ থেকে এই রাস্তাটি সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়। যার কারণে চরম সমস্যায় পড়েছেন ওই এলাকার বাসিন্দারা।

তাদের দাবি একাধিকবার এ বিষয়ে রেল কর্তৃপক্ষকে জানানো হয়েছে কিন্তু কোনোরকম ব্যবস্থা গ্রহণ করেনি তারা। অবশেষে এদিন সকাল থেকেই মতুয়া সম্প্রদায়ের সদস্যরা রেল অবরোধ করে লাইনের উপরে বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের যাবি রেল দপ্তরের প্রতিনিধিদল এসে যতক্ষণ না আশ্বাস দিচ্ছে এই রাস্তাটি খুলে দেওয়ার ততক্ষণ এই অবরোধ চলবে। যদিও কয়েক ঘণ্টা অবরোধ চলার পর জিআরপি এবং রেলপুলিশের তত্ত্বাবধানে অবরোধ তুলে নেয় তারা। তবে তাদের দাবি অবিলম্বে যদি সুরাহা না হয় তাহলে আগামী দিনে আরো বড়সড় আন্দোলনে নামবে তারা।