অবতক খবর,৫ জানুয়ারি: পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কনভয় আটকানো ঘিরে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে। বৃহস্পতিবার পাঞ্জাবে  বিক্ষোভের মুখে আটকাল প্রধানমন্ত্রীর কনভয়। বাধ্য হয়েই সভা বাতিল করে দিল্লি ফিরল মোদির কনভয়। এদিন ফিরোজপুরে যাওয়ার পথে ২০ মিনিট আটকে যায় মোদির কনভয়। ভাতিন্দা থেকে ফিরোজপুর যাওয়ার পথে আটকায় প্রধানমন্ত্রীর কনভয়।

এদিন মাঝ উড়ালপুলেই ২০ মিনিট আটকাল মোদির কনভয়। লখিমপুরকাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রীর ইস্তফার দাবিতে বিক্ষোভ হয়। কৃষকদের বিক্ষোভের মুখে ২০ মিনিট আটকাল মোদির কনভয়। ভাতিন্দা বিমানবন্দর থেকে কপ্টারে হুসেইনিওয়ালা যাওয়ার কথা ছিল মোদির, কিন্তু খারাপ আবহাওয়ার জন্য কপ্টারের বদলে সড়কপথেই সফর মোদির। আটক থেকে ফিরে মোদি এদিন বলেন, “ভাতিন্দা বিমানবন্দর পর্যন্ত বেঁচে ফিরতে পেরেছি। মুখ্যমন্ত্রীকে আমার হয়ে ধন্যবাদ জানাবেন।”

সংবাদসংস্থা এএনআই নরেন্দ্র মোদিকে উদ্ধৃত করে জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী বিমানবন্দরে এসে সেখানের আধিকারিকদের একথা জানিয়েছেন। এদিকে,নিরাপত্তার গাফিলতির অভিযোগে পাঞ্জাব সরকারের রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এই ঘটনার পর লুধিয়ানার সভা বাতিল করেই দিল্লি ফিরছেন প্রধানমন্ত্রী। এই ঘটনার পর মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চান্নির ইস্তফা দাবি করেছে বিজেপি।

এই ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানান হয়েছে,‘প্রধানমন্ত্রীর সফর নিয়ে আগেই জানানো হয়েছিল রাজ্যকে’। এদিকে, গোটা ঘটনাটি দুঃখের, দায়ী পাঞ্জাব সরকার, এমনটাই ট্যুইট করেছেন বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা। অন্যদিকে, প্রধানমন্ত্রী ফিরে আসায় বাতিল হয়েছে লুধিয়ানার সভা। দিল্লিতে ফিরে আসছেন প্রধানমন্ত্রী মোদি, এমনটাই জানা গিয়েছে।

জগৎ প্রকাশ নাড্ডা বলেছেন, “এটি দুঃখজনক যে পাঞ্জাবের জন্য হাজার হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প চালু করতে প্রধানমন্ত্রী যাচ্ছিলেন। তাঁর সেই সফর ব্যাহত হয়েছে। তবে আমরা এমন মানসিকতাকে পাঞ্জাবের অগ্রগতিতে বাধা হতে দেব না এবং পাঞ্জাবের উন্নয়নের জন্য প্রচেষ্টা চালিয়ে যাব।”