কুত্তা নাকি পদবি?কুকুরের মতো ঘেউ ঘেউ করে,প্রতিবাদ যুবকের

অবতক খবর,২০ নভেম্বর,বাঁকুড়া:- হাতে ব্যাগ,ধোপদুরস্ত পোশাক,আর গুচ্ছখানেক কাগজ নিয়ে বছর চল্লিশের এক ব্যক্তি সরকারি এক আধিকারিকের গাড়ির দরজায় সামনে মুখ রেখে ঘেউঘেউ করে যাচ্ছেন ।তাতে প্রবল অস্বস্তিতে গাড়ির ভিতরে বসে থাকা সরকারি আধিকারিক। কিন্তু কে এই ব্যাক্তি? কেনোইবা ঘেউঘেউ করছে ওই ব্যাক্তি?

শ্রীকান্ত দত্ত নামে ঐ ব্যক্তি জানান,রেশন কার্ডের জন্য যখন আবেদন করেছিলাম, প্রথম পর্যায়ে যখন রেশন কার্ড হাতে পাই তখন দেখি আমি শ্রীকান্ত দত্ত হয়ে গেলাম শ্রীকান্ত মণ্ডল। সংশোধনের আবেদন করে আমি হয়ে গেলাম শ্রীকান্ত কুমার দত্ত।ফের দুয়ারে সরকার ক্যাম্প শুরু হতেই অভিনব উপায়ে গিয়ে সংশোধনের আবেদন করলেন শ্রীকান্ত। বারবার এমন ভুলের কারণে অসহায় হয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে কুকুরের ডাক ডাকেন তিনি।

জানা গিয়েছে, বাঁকুড়া-২ নম্বর ব্লকের বিকনা গ্রাম পঞ্চায়েতের কেশিয়াকোল গ্রামের শ্রীকান্তি দত্ত রাজ্যের খাদ্য ও সরবরাহ দফতরের তরফে রেশন কার্ডের যে প্রতিলিপি পেয়েছেন সেই জায়গায় দত্ত নয়, তার পদবী হয়ে গেছে ‘কুত্তা’।তাই এমন ভুলের প্রতিবাদে অভিনব পন্থা নিলেন শ্রীকান্তি ,জয়েন্ট বি.ডি.ও পরিদর্শনে এলে কুকুরের মতো ঘেউ ঘেউ করে তিনি ‘প্রতিবাদ’ জানিয়েছেন।