সুদেষ্ণা মন্ডল :: অবতক খবর :: ২২শে,নভেম্বর :: দক্ষিণ ২৪ পরগনা :– কুড়ি দিনের কন্যাসন্তানকে মাত্র পনেরো হাজার টাকায় বিক্রি করে দিলো মা। এলাকাবাসীর অভিযোগ পেয়ে পুলিশ বিক্রি হওয়া শিশুটিকে উদ্ধার করে। পাশাপাশি শিশুটির মা ও এক নিঃসন্তান দম্পতিকে বাচ্চাটিকে কেনার অপরাধে গ্রেফতার করে। বারুইপুর থানার অন্তর্গত কল্যাণপুর মাধবপুর গ্রামের ঘটনা।

বুধবার কল্যাণপুর গ্রাম পঞ্চায়েতের মাধবপুর এলাকার কিছু যুবক বারুইপুর থানায় গিয়ে অভিযোগ করে, তাদের প্রতিবেশী পূজা নস্কর তার কুড়ি দিনের কন্যাসন্তানকে বিক্রি করে দিয়েছে। এর পরেই বারুইপুর থানার পুলিশ তদন্ত শুরু করে। তারা কল্যাণপুরে গিয়ে পূজা নস্করকে জিজ্ঞাসাবাদ করে এবং তাকে সঙ্গে নিয়ে রওনা দেয় যাদের কাছে শিশুটিকে বিক্রি করেছিল পূজা। পুলিশ পূজাকে দিয়ে ফোনে যোগাযোগ করায় বিশ্বদেব সরদার নামে বাসন্তীর চুনো খালির বাসিন্দার সঙ্গে।

এই বিশ্বদেব সরদা ও তার স্ত্রী কুড়ি দিনের কন্যাসন্তানকে কল্যাণপুর থেকে কিনে নিয়ে গিয়েছিলেন। তাকে ও তার স্ত্রীকে বাচ্চাটা নিয়ে ক্যানিংয়ের দিকে আসতে বলে পূজা। ক্যানিং এলাকা থেকে ওই নিঃসন্তান দম্পতিকে গ্রেফতার করে বারুইপুর থানার পুলিশ। সাথে উদ্ধার হয় বিক্রি হওয়া শিশু কন্যাটি। শিশুকন্যা বিক্রির অপরাধে তার মা পূজা নস্করকে গ্রেপ্তার করেছে বারইপুর থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, মাত্র পনেরো হাজার টাকা দিয়ে ওই শিশুটিকে কিনেছিল বাসন্তীর ঐ নিঃসন্তান দম্পতি।