অবতক খবর,২২ এপ্রিলঃ ছাত্রীকে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তপ্ত উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ। এই ঘটনায় খুনের অভিযোগ উঠল পাশ্ববর্তী গ্রামের এক যুবকের বিরুদ্ধে। শুক্রবার সকালে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ থানার সাহেবঘাটা সংলগ্ন পালোইবাড়ি এলাকায়। ওই এলাকায় আসেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, ও দেবশ্রী চৌধুরী।

VO – দ্বাদশ শ্রেণির এক কিশোরী ছাত্রীকে গণধর্ষণ করে খুনের অভিযোগে উত্তাল হল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ। অভিযোগ, ছাত্রীটির পাশের গ্রামের এক যুবক-সহ কয়েক জন মিলে তাঁকে ধর্ষণ করে খুন করেছেন। অভিযুক্তদের শাস্তির দাবিতে শুক্রবার সকালে দেহ নিয়ে পথ অবরোধ করেন স্থানীয়েরা। অবরোধ হটাতে গেলে ধুন্ধুমার বাধে কালিয়াগঞ্জে। পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা ইটবৃষ্টি করেন বলে দাবি। অন্য দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ছোড়ার পাল্টা দাবি করেছেন বিক্ষোভকারীরা। জনতা-পুলিশে খণ্ডযুদ্ধে উত্তেজনা ছড়ায় এলাকায়। বেশ কয়েক জনকে আটক করার পাশাপাশি ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে পুলিশবাহিনী।

পুলিশ সূত্রে খবর, উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ থানার গঙ্গোয়ার পালইবাড়ি এলাকায় সকাল হতেই উত্তেজনা ছড়ায়। এক কিশোরীকে গণধর্ষণের পর খুনের অভিযোগ উঠেছে পার্শ্ববর্তী গ্রামের এক যুবক এবং তাঁর ৪-৫ জন সঙ্গীর বিরুদ্ধে। শুক্রবার সকালে এলাকার একটি পুকুর থেকে কিশোরীর দেহ উদ্ধারে পরই ক্ষোভে ফেটে পড়েন এলাকার মানুষজন। দুপুরে সাহেবঘাটা রাজ্য সড়কে ছাত্রীর মৃতদেহ রেখে বিক্ষোভ দেখাতে থাকেন পরিবার ও স্থানীয়েরা। রাস্তায় আগুন জ্বালিয়ে চলতে থাকে বিক্ষোভ।

স্থানীয়দের দাবি, ২০ তারিখে নিখোঁজ হয়েছিলেন রাজবংশী কিশোরী। সে দিনই বিকেলে পঞ্চায়েত প্রধানের স্বামী জ্ঞানেন্দ্র রায় এবং কালিয়াগঞ্জ থানার এসআই দীপঙ্কর দাসের উপস্থিতিতে অভিযুক্ত তথা পাশের গ্রামের এক যুবক ও কিশোরীর পরিবার পক্ষ আলোচনায় বসে। কিশোরীর পরিবার মেয়েকে নিজেদের হেফাজতে নিতে চাইলে অভিযুক্ত যুবকের পরিবার তা অস্বীকার করে বলে অভিযোগ। এর পর শুক্রবার সকালে ওই কিশোরীর দেহ উদ্ধার হয়। এর পরেই ওই যুবক-সহ তাঁর সঙ্গীসাথীদের বিরুদ্ধে গণধর্ষণ করে খুনের অভিযোগ করেছেন মৃতার পরিবার। তাদের অভিযোগ, শুক্রবার দুপুরে সাহেবঘাটা মোড়ে দেহ নিয়ে পথ অবরোধের সময় স্থানীয় পুলিশ-প্রশাসন জোর করে কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করে পথ অবরোধ তুলে দেয়।

শুক্রবারই কালিয়াগঞ্জে যান বিজেপি বিধায়ক জোয়েল মুর্মু, চিন্ময় দেববর্মণ এবং সত্যেন্দ্রনাথ রায়। শনিবার ওই এলাকায় আসেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার এবং রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী।