অবতক খবর, স্পোর্টস ডেস্ক :: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৬০ রানে ম্যাচ জিতে আইপিএলে এখনও টিকে রইল কলকাতা নাইট রাইডার্স। রবিবার জিতলেও বলা যাচ্ছে না প্লে অফে পৌঁছে গেল ইয়ন মর্গ্যানের দল। বরং কলকাতাকে অপেক্ষায় থাকতে হবে, বাকি ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে কলকাতাকে। রান রেটের হিসেবে স্থির হবে নাইটদের প্লে অফ ভাগ্য। এ দিন জেতায় ১৪ পয়েন্ট নিয়ে কলকাতা উঠে এল চার নম্বরে। ২০ ওভারে কলকাতা নাইট রাইডার্স করে ৭ উইকেটে ১৯১ রান। রান তাড়া করতে নেমে রাজস্থান থামল ১৩১ রানে। প্রথম ওভারে প্যাট কামিন্সের হাত থেকে ১৯ রান খরচ হয়ে যায়। চলতি আইপিএলে প্রথম ওভারে এত রান কোন বোলার দেননি। মার হজম করলেও রবিন উথাপ্পাকে (৬) ফেরান কামিন্স। রাজস্থানের শেষের শুরু। তার পরে ম্যাচ যত গড়িয়েছে কামিন্স ততই বিধ্বংসী হয়ে উঠেছেন। রবিবারের ম্যাচে দীনেশ কার্তিকের অবিশ্বাস্য ক্যাচে ফিরতে হয় স্টোকসকে (১৮)। কামিন্সের দ্বিতীয় ওভারে শরীর ছুড়ে ধরেন কার্তিক। কার্তিক যে ওভাবে বল গ্লাভস বন্দি করবেন, তা বিশ্বাস করতে পারেননি স্টোকস নিজেও।

রাজস্থান অধিনায়ক স্টিভ স্মিথকে (৪) ফেরান কামিন্স। শিভম মাভি ফেরান ফর্মে থাকা সঞ্জু স্যামসনকে (১)। রিয়ান পরাগও(০) কামিন্সের শিকার। ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন অজি পেসার। প্রথম ওভারে সব চেয়ে বেশি্ রান দিয়েও দাপট দেখান অজি পেসার। অন্যদিকে বরুণ চক্রবর্তী বল হাতে রহস্যের জাল বুনে চলেন। বাটলার (৩৫), রাহুল তেওয়াটিয়াকে (৩১) আউট করেন বরুণ। শ্রেয়াস গোপাল শেষপর্যন্ত ২৩ রানে অপরাজিত থেকে যান।দাপটের সঙ্গে জিতলেও প্লে অফের জন্য বাকি ম্যাচের দিকে এখন তাকিয়ে থাকতে হবে শাহরুখ খানের দলকে। কলকাতার জয়ের নায়ক ইয়ন মর্গ্যান এবং কামিন্স। ব্যাট হাতে মর্গ্যান ৩৫ বলে অপরাজিত ৬৮ রানের দুরন্ত ইনিংস খেলেন। আর বল করতে নেমে কামিন্স ভাঙেন রাজস্থানকে। মর্গ্যান রুখে না দাঁড়ালে আরও কম রান করত কলকাতা।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শুরুতেই ধাক্কা খায় কলকাতা শিবির। ম্যাচের দ্বিতীয় বলেই নীতিশ রানাকে আউট করেন জোফ্রা আর্চার। নাইট বাহিনীর হাল ধরেন শুভমান গিল। ছন্দে থাকা গিল ৩৬ এবং রাহুল ত্রিপাঠী ৭২ রানের জুটি কলকাতা নাইট রাইডার্সকে প্রাথমিক ধাক্কা সামলে উঠতে সাহায্য করে। রাহুল ত্রিপাঠী ৩৯ করেন। ব্যাটে রান করবেন বলে নেতৃত্ব ছেড়েছিলেন দীনেশ কার্তিক।কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে রানই পেলেন না তিনি। পর পর উইকেট হারিয়ে একটা সময়ে চাপে পড়ে গিয়েছিল কলকাতা। মর্গ্যান ও রাসেল দ্রুত ৪৫ রান জোড়েন স্কোরবোর্ডে। কার্তিক ত্যাগীর বলে আউট হন রাসেল (২৫)। দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক মর্গ্যান। আর বল করতে নেমে তাঁর ছেলেরা দাপট দেখিয়ে ম্যাচ জিতে নেন।