অবতক খবর: কালীঘাটের ‘কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের চিকিৎসায় ইডি কী ব্যবস্থা চায়, তা জানতে চাইল কলকাতা হাইকোর্ট।বেশ কিছুদিন ধরেই অসুস্থ নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র। বর্তমানে এসএসকেএমে চিকিৎসাধীন তিনি।

বৃহস্পতিবার ইডির আইনজীবী আরও প্রশ্ন করেন, বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে কেন চিকিৎসার ইচ্ছে? এসএসকেএম হাসপাতালে চিকিৎসা করতে অসুবিধা কোথায়? যেখানে এখন হৃদযন্ত্র প্রতিস্থাপনও হয়। সেই হাসপাতালের ওপর ভরসা নেই কেন? অর্থাৎ ইডি বারবার বুঝিয়ে দিয়েছে বেসরকারি হাসপাতালে সুজয়কৃষ্ণের চিকিৎসায় তাঁদের সায় নেই। জামিনের আর্জির বিরোধিতা করেছে ইডি। এবার কালীঘাটের কাকুর চিকিৎসা নিয়ে ইডির আর্জি চানতে চাইল আদালত। ইডি কীভাবে চিকিৎসা চায়, বৃহস্পতিবার বিকেল ৪ টের মধ্যে জানানোর নির্দেশ দিয়েছেন বিচারপতি।

সম্প্রতি নিম্ন আদালতে বেসরকারি হাসপাতালে চিকিৎসা ও জামিনের আর্জি জানান কালীঘাটের কাকুর আইনজীবীর। কিন্তু তার বিরোধিতা করে ইডি। পরবর্তীতে একই আবেদন নিয়ে হাইকোর্টে মামলা করে সুজয়কৃষ্ণের আইনজীবী। ওই মামলার শুনানিতে সুজয়কৃষ্ণ ভদ্রের অসুস্থতা নিয়ে সংশয় প্রকাশ করে ইডি।

প্রসঙ্গত, এসএসকেএম হাসপাতালের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলে তদন্তকারীরা। তোলেন পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতার বিষয়। বলা হয়, হাসপাতালের রিপোর্টে দেখা গিয়েছিল মারাত্মক অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়। তারপর এই আদালতের নির্দেশেই তাঁকে এয়ার অ্যাম্বুল্যান্সে ভুবনেশ্বর এইমসে নিয়ে যাওয়া হয়। দেখা যায় তিনি সম্পূর্ন সুস্থ।