অবতক খবর,২২ মে: আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অক্ষরে মিলো শনিবার বিকেল সাড়ে চারটে নাগাদ কালো মেঘেআকাশ ঢেকে গেল গোটা শহর। কয়েক মুহূর্ত কাটতে না কাটতেই ঝোড়ো হাওয়া। তারপরই বাড়ল ঝড়ের দাপট। একাধিক জেলায় কালবৈশাখীর দাপট লক্ষ করা গেছে । ভ্যাঁপসা গরমের পর ভিজল কলকাতার রাস্তা। সস্তি পেলো কলকাতা বাসি ।

প্রতি ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়েছে। চলেছে বজ্রপাতও। এরই মধ্যে একাধিক জায়গায় ক্ষয় ক্ষতি হয়েছে গাছ পড়ে। কলকাতা জাতীয় গ্রন্থাগারের সামনে গাছ ভেঙে আহত এক ব্যক্তি। তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রাসবিহারী অ্যাভিনিউয়ের কাছে নেপাল ভট্টাচার্য ফার্স্ট লেনে একটি পুরনো বাড়ির উপর গাছ ভেঙে পড়ে। একাংশ ভেঙেও গিয়েছে। তবে বাসিন্দারা সুরক্ষিত আছেন। ঝড় বৃষ্টির দাপতে ব্যাহত হয় টালিগঞ্জ থেকে গড়িয়াগামী মেট্রো পরিষেবাও। মেট্রো লাইনের মাঝে গাছ পড়ে।

লাউডন স্ট্রিট, কুইন্স পার্কের কাছে এ টি চৌধুরী এভিনিউ, টালিগঞ্জ রোড মোড়ের কাছে আর বি অ্যাভিনিউ একাধিক গাছ উপড়ে প়ড়েছে। যুবভারতী ক্রীড়াঙ্গনের প্রেস বক্সের একাংশ ভেঙে পড়েছে। বহু রাস্তায় যান চলাচল ব্যাহক হয়েছে। পুরসভার ট্র্যাফিক বিভাগের কর্মীদের পাশাপাশি গাছ সরানোর কাজে নেমেছেন বিপর্যয় মোকাবিলা বাহিনীও।