অবতক খবর,১৩ নভেম্বরঃ প্রতি বছরের ন্যায় এ বছরও দেগঙ্গার চাকলা শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরে অনুষ্ঠিত হল মঙ্গলদীপ প্রজ্জ্বলন। রীতি অনুযায়ী প্রতি বছর বাংলার কার্তিক মাসের শেষ শনিবার চাকলা লোকনাথ মন্দিরে এই মঙ্গলদীপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গলদীপ অনুষ্ঠানের সাক্ষী থাকতে রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি ভিন রাজ্য থেকে ভক্তরা চাকলা লোকনাথ মন্দিরে ভিড় জমান।

প্রায় ১০ হাজার ভক্তরা হাতে প্রদীপ নিয়ে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে দেশ ও বিশ্ববাসীর জন্য মঙ্গল কামনা করেন।

এই মঙ্গলদীপ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, জেলা বনভূমির কর্মাধ্যক্ষ একেএম ফারহাদ,দেগঙ্গা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি আনিসুর রহমান-সহ একাধিক নেতৃত্বরা।

এছাড়াও উল্লেখযোগ্যভাবে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীজপুরের বিশিষ্ট সমাজসেবী সুদামা সিং।

বিশিষ্ট সমাজসেবী সুদামা সিং, তিনি এই মন্দিরের উন্নতিকল্পে সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আর এই মন্দিরে অনুষ্ঠিত বিশেষ অনুষ্ঠান গুলিতে তিনি সর্বদাই যোগদান করেন। ঠিক সেরকমই এদিন মন্ত্রীর সাথে উপস্থিত থেকে এবং এই বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণ করে তিনি ধন্য,বলে আমাদের জানান।

বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, এই মঙ্গলদ্বীপ অনুষ্ঠানে মন্দির কর্তৃপক্ষ এবং ভক্তদের উদ্দেশ্যে বলেন, ‘রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ দিয়েছেন চাকলা লোকনাথ মন্দির নতুন রূপে সাজিয়ে তুলতে হবে। পাশাপাশি জাতি ধর্ম বর্ণ নির্বিশেষের সকল সম্প্রদায়ের মানুষের জন্য এই মঙ্গলদীপ প্রজ্জ্বলন থেকে মানুষের জন্য কল্যাণ কামনা করা হয়।’

বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক আরও জানান, ‘চাকলা মন্দির চত্বরে ভক্তদের থাকার জন্য আশ্রয়স্থল যেমন বানানো হবে। পাশাপাশি সার্বিকভাবে উন্নয়ন করা হবে।’ এদিন চাকলা লোকনাথ মন্দির চত্বরে ১০ হাজার প্রদীপ প্রজ্জ্বলন একসঙ্গে এ যেনও মন মুগ্ধকর দৃশ্য ফুটে ওঠে লোকনাথ মন্দির চত্বরে।