অবতক খবর,১৮ জানুয়ারি: করোনা ও আমফানের দাপট বোধহয় কমে গেল। এখন রাজ্যে নির্বাচনী তুফান চলছে। বিভিন্ন রাজনৈতিক দল বিশেষ করে তৃণমূল-বিজেপি সরাসরি পথে নেমে পড়েছে আবহাওয়া, উত্তপ্ত হচ্ছে। বাম-কংগ্ৰেস জোটও তাদের সাধ্যমতো প্রচার চালাচ্ছে বিভিন্নভাবে।

এই মুহূর্তে এই বীজপুর অঞ্চলে মানুষের মধ্যে চাঞ্চল্য দেখা দিয়েছে যে এই অঞ্চল থেকে সম্ভাব্য বিধানসভার প্রার্থী কারা হতে পারেন। পরিষ্কার কোন ধারণা তাদের কাছে আসছে না। কারণ কোন দলেই বীজপুরে নেতৃত্ব দেওয়ার মতো কোনো নেতার মুখ খুঁজে তারা পাচ্ছেন না।

‌এদিকে তৃণমূল দলের পক্ষ থেকে যেভাবে তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক,বীজপুরের চেয়ারম্যান সুবোধ অধিকারীকে নামিয়ে দেওয়া হয়েছে তাতে তাকে তৃণমূলের সম্ভাব্য প্রার্থী বলে মনে হচ্ছে। অন্যদিকে বাজারে এমনও খবর রয়েছে যে আরও তরুণ নেতা তৃণমূলের প্রার্থী হতে পারেন। সেইভাবে উঠে আসছে ছাত্রনেতা তৃণাঙ্কুর ভট্টাচার্য্যের নাম। অন্যদিকে বীজপুরের বিজেপি প্রার্থী কে হবেন,এ ব্যাপারে শুভ্রাংশু রায়ের নাম ইতিমধ্যেই জেলা সম্পাদক দিব্যেন্দু রায় ঘোষণা করে দিয়েছেন। তা সত্ত্বেও বীজপুরে বিজেপির পক্ষ থেকে শৈলেন্দ্র সিং এবং এক মহিলা প্রার্থী হবারও একটা সম্ভাবনা দেখা দিয়েছে বলে সূত্রের খবর। অন্যদিকে এটি বামপন্থী দুর্গা বলে একসময়ে পরিচিত হলেও তেমন কোনো সুযোগ্য নেতা এই অঞ্চল থেকে অর্থাৎ বীজপুর থেকে কে হতে পারেন তা এখনও বোঝা যাচ্ছে না। আর যেহেতু সিপিএম অন্য ধরনের রেজিমেন্টেড দল, পার্টির নির্দেশ ব্যতীত কোন নেতা মনোনয়ন পাবেন তা বলা যাবে না সে ক্ষেত্রে বাইরের কোনো বিশেষ ব্যক্তিও নির্বাচনে প্রার্থী হতে পারেন। তবে স্থানীয়ভাবে পরিচিত, অর্থাৎ বীজপুর অঞ্চলে পরিচিতি রয়েছে এমন কোন ব্যাক্তিকেই তারা মনোনয়ন দেবেন বলে সূত্রের খবর।