অবতক খবর,২৫ অক্টোবর: মুর্শিদাবাদ জেলার কান্দি থানার অন্তর্গত গোবিন্দপুর এলাকায় অবৈধভাবে জাল আধার কার্ড তৈরি চলছিল, সাধারণ মানুষের কাছে মোটা টাকার বিনিময়ে কয়েকজন অসাধু ব্যবসায়ী বিগত কয়েকদিন ধরে। গত শনিবার কান্দি থানার পুলিশ গোপন সূত্রের খবরের ভিত্তিতে গোবিন্দপুরের একটি বাড়িতে তল্লাশি চালায় এবং সেখান থেকে আধার কার্ড তৈরি করার সরঞ্জাম যেমন একটি ল্যাপটপ, প্রিন্টার এবং একটি বায়োমেট্রিক স্ক্যানার সহ মোট দু’জনকে গ্রেপ্তার করে কান্দি থানার পুলিশ।

ধৃত কমল চন্দ্র ঘোষ এবং আব্দুল আজিজ নামের দুই ব্যক্তিকে সোমবার কান্দি মহকুমা আদালতে সাত (৭) দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে পেশ করল কান্দি থানার পুলিশ। কান্দি মহকুমা আদালতের ভারপ্রাপ্ত বিচারপতি ভাস্কর মজুমদার সমস্ত দিক বিচার বিবেচনা করে চার (৪) দিনের পুলিশি হেফাজতের আবেদন মঞ্জুর করেন বলে জানিয়েছেন, কান্দি মহকুমা আদালতের সরকার পক্ষের আইনজীবী চিরঞ্জিত রুজ।

কান্দি থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোবিন্দপুরের মৌলা সেখ নামের এক ব্যক্তি তার বাড়িতে অবৈধভাবে আধার কার্ড তৈরি করত। যার খবর কান্দি থানার পুলিশ পেতেই মৌলা সেখের বাড়িতে তল্লাশি চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয় এবং আধার কার্ড তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে তবে দলের মূল পান্ডা মৌলা সেখ পলাতক তার উদ্দেশ্য খোঁজ চালাচ্ছে কান্দি থানার পুলিশ এবং এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কিনা তার তদন্ত শুরু করা হয়েছে কান্দি থানার পুলিশ প্রশাসন।