কাঁচরাপাড়া ১ নম্বর ওয়ার্ড চেনগেট সংলগ্ন অঞ্চলে টোটো-অটো সংঘর্ষ

অবতক খবর  : আজ সকাল এগারোটা নাগাদ চেনগেট সংলগ্ন অঞ্চলে অটো এবং টোটোর মধ্যে সংঘর্ষ বাঁধে। জানা গেছে,ওই অঞ্চলের টোটো চালক এবং অটোচালকদের মধ্যে রেষারেষি দীর্ঘদিন ধরেই চলছে। আর আজ তা চরম পর্যায়ে পৌঁছায়। ঝামেলার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে বীজপুর থানার পুলিশ এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এরপর পুলিশ দুই পক্ষকে আজ সন্ধ্যায় বীজপুর থানায় ডাকে আলোচনার জন্য।

একপক্ষ অভিযোগ করেছে, কাঁচরাপাড়া স্টেশন থেকে চেন গেট হয়ে যে রুটে ডানলপ ঘাট যাওয়া হয় সেখানে অটো চালকরা ইচ্ছাকৃতভাবে খালি অটোস্ট্যান্ড করে রেখেছে। ফলে তাদের প্যাসেঞ্জার তুলতে অসুবিধা হচ্ছে। যার কারণে তাদের উপার্জন কম হচ্ছে। টোটো চালকরা জানিয়েছেন, অধিকাংশ টোটো চালকেরাই টোটো ভাড়া করে চালান।

প্রতিদিন টোটোর মালিককে ২০০ টাকা করে দিয়ে দিতে হয়। তারপরে যা থাকে সেই দিয়েই সংসার চালান তারা। কিন্তু যেদিন থেকে সেখানে অটো চালকরা খালি অটো স্ট্যান্ড করে রেখেছেন সেদিন থেকে তাদের উপার্জন কম হচ্ছে। যা উপার্জন হচ্ছে তা দিয়ে সংসার চালানো দুস্কর হয়ে উঠেছে তাদের। অন্যদিকে অটোচালকেরা অভিযোগ করেছেন যে, তাদের রুট ম্যাপ করা আছে।

সেই রুটেই তারা অটো চালান এবং অটো স্ট্যান্ডের জায়গাও নির্ধারিত করা আছে,সেই জায়গা অনুযায়ী তারা অটো স্ট্যান্ড করেন। তাদের কথা অনুযায়ী তারা ওই স্থান ছাড়বেন না। এই নিয়েই গণ্ডগোলের সূত্রপাত হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং আজ সন্ধ্যায় দুই পক্ষের পাঁচজন করে থানায় ডাকা হয়েছে আলোচনার জন্য।