কাঁচরাপাড়া রেল স্টেশনে ছিঁড়ে পড়লো ট্রেনের হাই ভোল্টেজ তার

অবতক খবর, বীজপুরঃ কাঁচরাপাড়া রেল স্টেশনে এক নম্বর প্লাটফর্মে রানাঘাট লোকাল বেরোতেই ওভার হেডের তার ছিঁড়ে প্লাটফর্মে পড়ে যাওয়াতে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে স্টেশনে থাকা হকাররা তাড়াহুড়ো করে যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থা করে দেন আপ রানাঘাট ১২.৩৫ রানাঘাট প্ল্যাটফর্ম ছেড়ে বেরোতেই এই ঘটনা ঘটে।

ট্রেনে তার ছিড়ে পড়াতে ট্রেন আর বেশিদূর এগোতে পারিনি, সামনে গিয়ে দাঁড়িয়ে। পরে ট্রেন যাতায়াত বন্ধ হয়ে যায়। রেললাইনে ও প্লাটফর্মে ঝুলতে থাকে ওভার হেডের তার। ঘন্টার পর ঘন্টা পড়ে থাকে এভাবেই তার। ট্রেন যাত্রীরা  কেউ আহত না হলেও তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে ভীষণভাবে। যাত্রীদের অভিযোগ রক্ষাণাবেক্ষনের  অভাব এই ধরনের ঘটনা জন্য দায়ী।

ঘটনা নিয়ে মুখ খুলতে চাননি কর্মরত স্টেশন ম্যানেজার ।  কোন ভাবে স্থানীয় মানুষ মৃত্যুর মুখ থেকে বাঁচলেও সামগ্রিক পরিস্থিত শোচনীয়। স্টেশনের নিরাপত্তারও কোন তেমন ব্যবস্থা নেই, খুঁজে পাওয়া যায়না আরপিএফকে । আর জিআরপি অফিস থাকলেও তারাও ঘুমিয়েও দিন কাটান বলে ক্ষোভ সাধারণ যাত্রীদের।  রেলযাত্রীদের অভিযোগ, ‘রেল দফতর রেলের কোচ সহ রেলের আনুষাঙ্গিক ব্যবস্থার রক্ষণাবেক্ষণ নিয়ে উদাসীন। বুলেট ট্রেন তৈরির দিকে নজর না দিয়ে লোকাল ট্রেনের যাত্রী পরিষেবাকে উন্নত করার কাজে মন দিক ।’  অন্য এক রেল যাত্রী জানিয়েছেন, ‘ মূহুর্তের মধ্যে এই ঘটনা ঘটে গেল।  রক্ষণাবেক্ষণ করা হয়না বলে এই দূর্ঘটনা ঘটেছে ।’ এই ঘটনার জেরে শিয়ালদহ শাখার মেইন লাইনের আপ ট্রেন নৈহাটী স্টেশন পর্যন্ত চলছে । আর ডাউন লাইনে ট্রেন চলাচল করছে ।

অন্যদিকে গত রবিবার থেকে ইছাপুর থেকে নৈহাটি স্টেশন পর্যন্ত রেলপথের ইন্টার  লকিং সিস্টেমের আধুনিকীকরণের কাজ চলছে । আগামী রবিবার পর্যন্ত এই কাজ চলবে । এর ফলে মেন লাইনের 300টি ট্রেন বাতিল করা হয়েছে। ফলে যাত্রী দুর্ভোগ থেকে আপাতত রেহাই পাওয়ার কোন সম্ভাবনা নেই বললেই চলে ।