অবতক খবর,২৯ এপ্রিল ::   কাঁচরাপাড়া পৌর প্রশাসন এবং থানা প্রশাসন যৌথভাবে যে বৈঠক করেছিলেন এবং সেই সিদ্ধান্ত কার্যকরী ভূমিকায় আজকে তাদের পথে নামতে দেখা গেল। তারা প্রতিশ্রুতি দিয়েছিলেন, মানুষকে কথা দিয়েছিলেন যে, শহরের নাগরিক পরিষেবা , করোনা সংক্রান্ত বিধি নিষেধ মেনে চলতেই হবে। তারা সেই ব্যাপারে আজ সকাল থেকেই উদ্যোগী ভূমিকা নিয়েছেন।

মন্ডল বাজার এবং মোতি বাজারে দুটি করে পথ অর্থাৎ একটি প্রবেশ পথ এবং একটি বাহিরগমন পথ নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। প্রবেশপথে পৌর কর্মীরা এবং পুলিশ উপস্থিত থেকে প্রত্যেকটি ক্রেতাকে স্যানিটাইজ করে বাজারে প্রবেশ করতে দিচ্ছেন। তার আগে তাদের সোশ্যাল ডিস্ট্যান্সিং মেইনটেইন করানো হচ্ছে। তাদের দূরে দাঁড়াতে হচ্ছে এবং একবারে ১০ জনের বেশি বাজারে তারা ঢুকতে দিচ্ছেন না।

মনে রাখবেন উত্তর ২৪ পরগণা জেলা  হটস্পট এবং কাঁচরাপাড়া অঞ্চলটিও এতে অন্তর্ভুক্ত। আমরা বারবার আপনাদের একথা জানাচ্ছি। এটি খেয়াল রাখবেন। তাই যারা বাজার করতে বেরিয়েছেন তারা প্রয়োজন অনুযায়ী বাজার করে রাখবেন। তবে আপনাকে এই বিধি সর্তকতা মেনে বাজার করতে হবে। তাতে আপনাকে দীর্ঘক্ষণ লাইন দিতে হবে। এমনই জানিয়েছেন পৌর কর্মীরা।

তাছাড়া ঘন্টা খানেক বাদে বাদেই মনিটরিং হচ্ছে। পৌরপ্রধান,পৌরসভার এক্সিকিউটিভ অফিসার তাপস মন্ডল, বীজপুর থানার আইসি কৃষ্ণেন্দু ঘোষ, তিনি পুলিশ সঙ্গে নিয়ে এসে নজরদারি করছেন। প্রতি মুহূর্তেই নাগরিক সচেতনতা জাগানোর চেষ্টা করছেন। চেয়ারম্যান জানান যে  সরকারি এবং এই যে প্রশাসনিক নির্দেশকে মান্যতা দিন ও সম্পূর্ণ লক ডাউন মেনে চলুন সুতরাং আপনার স্বাস্থ্যের দিকে আপনাকেই নজর রাখতে হবে।