অবতক খবর,২৬ জুনঃ আজ কাঁচরাপাড়া কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে একটি বিশেষ আলোচনা সভা। সিপিএম ২৩তম পার্টি কংগ্রেসে গৃহীত প্রস্তাব নিয়ে বিস্তৃত আলোচনা হবে এই আলোচনা সভায়। এতে মূল বক্তা থাকছেন কমরেড শমীক লাহিড়ী।

কাঁচরাপাড়া কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে সিপিএম এরিয়া কমিটি এই অনুমোদন পেয়েছে। এই সভা হবে ২৬ জুন রবিবার বেলা সাড়ে পাঁচটায়। এটি পার্টির বিষয়গত আলোচনা। এখন প্রশ্ন উঠেছে,একটি কলেজ অডিটোরিয়ামে এই ধরনের পার্টি কেন্দ্রিক আলোচনা হতে পারে কিনা,বা অডিটোরিয়ামটি সবরকম আলোচনা রাজনীতি ক্রীড়া সাহিত্য সংস্কৃতি বিষয়ে কলেজ কর্তৃপক্ষ অনুমোদন দিচ্ছে কিনা। তা যদি হয়, যেকোন রাজনৈতিক পার্টিকেই তাদের প্রচারে বা আলোচনার জন্য এই অডিটোরিয়ামটি ব্যবহার করতে দেওয়া উচিত বলে সকলেই মনে করছে।

অনেক রাজনৈতিক দল জানিয়েছেন যে,এটি কলেজ! কলেজ! করে বারবার চিৎকার করা হচ্ছে,কিন্তু এটি তো কলেজ অডিটোরিয়াম– আলোচনার জন্যই তো অডিটোরিয়াম।সেটা যেকোন পার্টিই করতে পারে। সেটা তৃণমূল করতে পারে, বিজেপি করতে পারে, সিপিএম করতে পারে। এই অডিটোরিয়াম ব্যবহারের তো সার্বিক সুযোগ দেওয়া উচিত। আবার এক পক্ষ মনে করছেন কলেজ কমিটি দলীয়ভাবে শাসক শ্রেণীর অন্তর্ভুক্ত, এখানে অন্যান্য অর্থাৎ ছাত্র ইউনিয়ন যখন তৃণমূলের দখলীকৃত সেখানে এই ধরনের আলোচনা সভা অনুষ্ঠিত হয় কি করে। তাহলে কি তৃণমূল সিপিএম তলে তলে দোস্তি রয়েছে? যাই হোক,কাঁচরাপাড়া কলেজে সিপিএম আয়োজিত যে আলোচনা সভা তা নিয়ে এই অঞ্চলে শোরগোল পড়ে গিয়েছে।