অবতক খবর,২৯ আগস্ট: আজ রাত আটটা নাগাদ কাঁচরাপাড়ার কেন্দ্রে ব্যবসায়ী অঞ্চল গান্ধী মোড়স্থিত গণেশ শেঠ পান মহল নামে যে মোবাইলের দোকানটি আছে সেই দোকানে আগুন লাগে। অনুমান,কোন বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে ঘটনাটি ঘটেছে। দোকানের বাইরে যে বিশাল লাইট সাইনবোর্ডটি ছিল সেটিতে হঠাৎ আগুন জ্বলে ওঠে এবং সেটি দাউ দাউ করে জ্বলতে থাকে। অসংখ্য মানুষ আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন,ভিড় জমে যায়।

প্রশাসনিক তৎপরতায় এসে পৌঁছায় দমকলের গাড়ি। তারা অতি দ্রুততার সঙ্গে সেই আগুন নিয়ন্ত্রণে আনে, কিন্তু এই অঞ্চলের মানুষজন এই অগ্নি নির্বাপনে পুরোপুরি সহযোগিতা করেন। দমকল এবং পুলিশ আসার আগে থেকেই স্থানীয় মানুষজন ফোম এবং দোকানে যে অগ্নিনির্বাপক এর ব্যবস্থা থাকে সেসব নিয়ে বেরিয়ে পড়ে আগুন নেভানোর চেষ্টা করতে থাকেন। কেউ কেউ বালতি বালতি জল ছুড়ে সেই আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এই অঞ্চল একটি বড়সড় অগ্নিকাণ্ডের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল।

দোকানটির ভেতরের আসবাবপত্র, মোবাইলের কোন ক্ষতি হয়নি। যা ক্ষতি তা সমস্তই বাহ্যিকভাবে ক্ষতি হয়েছে।

এই সম্পর্কে এটা বলা প্রয়োজন শহরের কেন্দ্রীয় অঞ্চল এই গান্ধী মোড়ে যেভাবে বিদ্যুৎ সরবরাহের জন্য বৈদ্যুতিক তার এবং অন্যান্য বিদ্যুত সরবরাহকারী সরঞ্জাম অগোছালো অবস্থায় রয়েছে,তাতে আগামীতেও দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থেকে যাচ্ছে। সেই দিকে প্রশাসনিক তৎপরতা না দেখালে এই ঘটনা ঘটতেই থাকবে।

ঘটনাস্থল পরিদর্শন করলেই বোঝা যাবে, কিভাবে একটি লাইনের সঙ্গে আরেকটি লাইন জুড়ে দেওয়া হয়েছে। কিভাবে বৈদ্যুতিক তার সরবরাহের অঞ্চলে একটা বিশৃংখল জটিল অবস্থা তৈরি হয়ে রয়েছে। বিদ্যুৎ পর্ষদ এবং প্রশাসনিকভাবে, থানা প্রশাসন এবং পৌর প্রশাসন এদিকে নজর না দিলে পরবর্তীতে আরও বড় দুর্ঘটনা ঘটে যাবার সম্ভাবনা রয়েছে।